আমি SSC তে বিজ্ঞান বিভাগ থেকে GPA-5 পেয়েছি। এবং HSC তে মানবিক থেকে GPA-4:42 পেয়েছি। বর্তমানে ঢাকা বিশ্ববিদ্যালয়ে দর্শন বিভাগের ১ম বর্ষের ছাত্রী। এখন আমি কোন হসপিটাল বা ডায়াগনস্টিক সেন্টার কিংবা কোন কোম্পানীতে পার্ট টাইম একটি জব পেতে চাই। যেখানে আমাকে সপ্তাহে ৩/৪দিন ৩ ঘন্টা সময় দিলেই হবে। তাও আমার ক্লাসের সুবিধানুযায়ী। আর আমার পূর্ব কোন অভিজ্ঞতা নেই। কম্পিউটারের উপর কোন কোর্স ও সম্পন্ন করা হয়নি। চাকুরীক্ষেত্র অবশ্যই মেয়েদের জন্য নিরাপদ হতে হবে,আর কোন কল সেন্টারে/কাস্টমার কেয়ারের কাজ করতে পারব না। জব লোকেশন মিরপুর ১০ কিংবা কাজিপাড়া,শেওড়াপাড়া এসবের কাছাকাছি হতে হবে।

সুতরাং এখন আমি কিভাবে জবটা পেতে পারি? কারো জানাশোনা থাকলে হেল্প করবেন।


শেয়ার করুন বন্ধুর সাথে
Call

মিরপুর ১০ এ আমার এক ক্লাসমেট থাকে, ও ওর হাত খরচ টিউশনি করে মেনেজ করে। আপনার আবার কল সেন্টারে জব করার ইচ্ছে নাই। আশে পাশে তো স্বপ্ন বা ছোট খাটো শপিংমল আছে যেখানে মেয়েদের ছোট খাটো জব পাওয়া যায়। কিন্তু আপনি ওইগুলা করবেন কিনা তা নীয়ে ও আমার সংশয় আছে। সব চাইতে ভাল হয় আপনি এক্সেল বা ওয়ার্ড এর কিছু Tutorial দেখে কাজ শিখেন। ১ মাস এর মধ্যে ভাল করে সব শিখে যাবেন। তাহলে ভাল লাগবে - এরকম জব খুজে পেতে পারেন।

আর বলে রাখি, এক্সেল বা ওয়ার্ড এর কাজ শিখতে কোর্সে করতে হয় না। এটা আপনাদের কম্পিউটার ভীতি থেকে তৈরি হয় যে, কোর্সে না করলে মনে হয় জব পাব না, বা কোর্সে করলেই মনে হয় সব শিখে ফেলব। আপনি চাইলে আমি Tutorial এর লিঙ্ক দিতে পারি।।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ