আসসালামু আলাইকুম,, আশাকরি সবাই ভালো আছেন,,,,,আসলে আমরা অনেকেই রাস্তাঘাট এ চলাফেরা করার সময় দেখে থাকি গ্রাফিক্স শেখানো হয় ৩৫০০ বা ৪০০০ টাকায়,আবার অনলাইনেও অনেক জায়গায় বা ফেসবুক ফেন পেইজ এ লেখা থাকে(গ্রাফিক্স এন্ড ইন্টারনেট)প্রতি কোর্স ৪০০০ টাকা,,,কিন্ত আসলেই কি এরা গ্রাফিক্স ডিজাইনের সব গুলো ধাপ শিখায়? না শেখায় না,,,,,কারন এরা শুধু (ডিজিটাল ইমেজ প্রোসেসিং)এবং ভিডিও প্রোডাকশনের কোনো রকম কিছু কাজ শিখিয়ে কোর্স সম্পন্ন করে স্টুডেন্টদের থেকে ৩ ৪ হাজার টাকা নিয়ে থাকে,,,ডিজিটাল ইমেজ প্রোসেসিং,ইমেজ ইডিট,ভিডিও ইডিট এগুলো গ্রাফিক্স ডিজাইনের কিছু ধাপ মাত্র,,,কিন্ত গ্রাফিক্স ডিজাইনের আরোও তো কাজ আছে যেমন,লোগো ডিজাইন,বিজ্ঞাপন ডিজাইন,ওয়েব ডিজাইন,ভিডিও প্রোডাকশন,3D ডিজাইন,টি শার্ট ডিজাইন,ডিজিটাল ইমেজ ডিজাইন,আইকন ডিজাইন,স্কিন প্রিন্ট ডিজাইন ইত্যাদি,,, ,,,,,এখন আমার প্রস্ন হলো গ্রাফিক্সের সব ধরনের ডিজাইনের প্রশিক্ষন সেন্টার আছে কি?থাকলে কোথায়,এবং কতটা শিক্ষা যগ্যতা থাকা লাগে এই কোর্স স্মপন্ন করতে কত টাকা ও কত দিন সময় লাগে?
শেয়ার করুন বন্ধুর সাথে
SkTotul

Call

গ্যাফিক্স ডিজাইনে প্রধানত ডিজিটাল ইমেজ প্রোসেসিং এবং ভিডিও প্রোডাকশনের কাজ শেখানো হয়। কুষ্টয়ায় কম্পিউটার স্পেস এ গ্যাফিক্স ডিজাইনের কাজ শেখানো হয়। এই কোর্সের মেয়াদ হচ্ছে ৩ মাস এবং কোর্স ফি হিসাবে এরা ৩০০০ টাকা নেয়। ধন্যবাদ*

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

আপনি চাইলে শান্ত-মারিয়াম ইউনিভার্সটি থেকে 4 বছরের বি.এ অনার্স করতে পারেন। শিক্ষ্যাগত যোগ্যতা H.S.C হতে হবে। আর এখানে গ্রাফিক্স ডিজাইন মডিউলে আপনার উল্লেক্ষিত সব গুলোই 4 বছরে করানো হয়। কোর্স ফি- প্রায় 4 লাখ টাকা আর অধ্যায়নরত অবস্থায় আরো 1- দেড় লাখ টাকা লেগে যাবে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ