Call

আসলে পড়ালেখা জিনিস টা কতক্ষন পড়লে ভাল একটা রেজাল্ট করা যাবে সেটা বলা যাবে না আপনি অল্প পড়ালেখা করে ও A+ পেতে পারেন, মনযোগ দিয়ে নিয়মিত সবগুলো বই অল্প করে পড়লে মনে রাখার চেষ্টা করবেন, এবং বেশি করে লিখুন ভাল নম্বর প্রাপ্তির জন্য হাতের লেখা ও লেখার মান ভাল হতে হবে তাহলে ভাল রেজাল্ট করতে পারবেন।

Talk Doctor Online in Bissoy App
ArJashim

Call

পরীক্ষার আগ পর্যন্ত একটা নির্দষ্ট রুটিন করুন।যেসব বিষয়ে দুর্বল মনে হয় তা প্রাকটিস করুন।দৈনিক ৮ থেকে ১০ ঘন্টা পড়ুন।পাশাপাশি মনোযোগ সহকারে পড়ুন

Talk Doctor Online in Bissoy App
এই উপায়গুলো ট্রাই করে দেখতে পারেন :- <= সর্বক্ষণ যেখানে সেখানে মনে মনে বলতে থাকুন, "আমি সব পারি, এটা একদম সোজা" । এইভাবে সর্বক্ষণ নিজেকে নিজেই উৎসাহ দিন । <= কঠিন বলতে কোনো শব্দ আছে সেটা আজ থেকে ভুলে যান । মন আর হাতের সাথে খাতা আর কলমের একটা বন্ধুত্ব গড়ে ফেলুন । কারণ, এই দুইটা জিনিস আপনাকে টেবিলে বসিয়ে রাখতে সাহায্য করবে । <= প্রতিটা বিষয় পড়ার সময় যে শব্দগুলো মগজে জড়তা সৃষ্টি করে সেগুলো খাতায় লিখুন এবং বারবার উৎসাহ সহকারে সেগুলো পড়ুন । এতে সব পড়া সহজ মনে হবে । আর সর্বদা মনকে ফ্রেশ রাখতে প্রতিদিন অন্তত ৭ মিনিট মেডিটেশন করার চেষ্টা করুন । কোনোরুপ অলসতা থাকা যাবেনা । মন ফ্রেশ থাকলে এমনিতেই ভালো রিজাল্ট আসে । <= যতক্ষণ আপনার প্রয়োজন শেষ না হয় ততক্ষণ পড়বেন । তখন নিজেই সহজে বুঝে ফেলতে পারবেন আপনাকে কতক্ষণ পড়তে হবে । আর এজন্য সময়কে ভাগ করে নেওয়া যায় । তবে হ্যা, এরজন্য যাতে ঘুম আর মগজের মধ্যে কোনোরুপ বিপর্যয় সৃষ্টি না হয় ।
Talk Doctor Online in Bissoy App