শেয়ার করুন বন্ধুর সাথে
Call

এই ধরনের নাটক দেখলে কোনো পাপ হবেনা।এই নাটকটাতে ইউছুফ (আ) এর জীবনি তুলে ধরা আছে।যা সম্পূণ সত্য।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

ইসলামে নাটক দেখার বিধান:


ইসলামী শরীয়তে নাটক দেখা হারাম। চাই নাটক ইসলামী হোক বা অনইসলামিক। কারণ-

  1. কারণ এতে পর্দার লঙ্গন হয়। কারণ তাতে যারা অভিনয় করে তার দর্শকের জন্য পর পুরুষ ও পরনারীর অন্তর্ভূক্ত। আর ইসলামী শরীয়তে পর পুরুষ ও নারীকে দেখা হারাম। পবিত্র কুরআনে মহান আল্লাহ তাআলা ইরশাদ করেন- মুমিনদেরকে বলুন, তারা যেন তাদের দৃষ্টি নত রাখে এবং তাদের যৌনাঙ্গর হেফাযত করে। এতে তাদের জন্য খুব পবিত্রতা আছে। নিশ্চয় তারা যা করে আল্লাহ তা অবহিত আছেন। ঈমানদার নারীদেরকে বলুন, তারা যেন তাদের দৃষ্টিকে নত রাখে এবং তাদের যৌন অঙ্গের হেফাযত করে। তারা যেন যা সাধারণতঃ প্রকাশমান, তা ছাড়া তাদের সৌন্দর্য প্রদর্শন না করে এবং তারা যেন তাদের মাথার ওড়না বক্ষ দেশে ফেলে রাখে এবং তারা যেন তাদের স্বামী, পিতা, শ্বশুর, পুত্র, স্বামীর পুত্র, ভ্রাতা, ভ্রাতুস্পুত্র, ভগ্নিপুত্র, স্ত্রীলোক অধিকারভুক্ত বাঁদী, যৌনকামনামুক্ত পুরুষ, ও বালক, যারা নারীদের গোপন অঙ্গ সম্পর্কে অজ্ঞ, তাদের ব্যতীত কারো আছে তাদের সৌন্দর্য প্রকাশ না করে, তারা যেন তাদের গোপন সাজ-সজ্জা প্রকাশ করার জন্য জোরে পদচারণা না করে। মুমিনগণ, তোমরা সবাই আল্লাহর সামনে তওবা কর, যাতে তোমরা সফলকাম হও। -সূরা নূর-৩০-৩১ 
  2. টিভি দৃশ্য দেখার একটি মাধ্যম মাত্র। যা ধারণকৃত বা সরাসরি কোন দৃশ্য বা চিত্রকে উপস্থাপন করে থাকে। সুতরাং টিভি স্ক্রীণে ঐ বস্তু দেখা নাজায়েজ হবে, যা স্ক্রীণ ছাড়া দেখা নাজায়েজ। স্ক্রীণে ঐ বস্তু দেখা জায়েজ হবে, যা স্ক্রীণ ছাড়া দেখা জায়েজ।
  3. ধরে নিলাম যদি এটি জায়েযও হয় তবুও এর দ্বারা মানুষের মাঝে গুনাহের বিষয়টি অতি সাধারণে পরিণত হয়। কারণ ভালো কিছু দেখতে দেখতে সে মন্দ কিছু দেখারও আকাংখা চলে আসতে পারে। যা অস্বাভাবিক নয়।

আশা করি বিষয়টি বুঝার চেষ্টা করবেন। ধন্যবাদ।
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ