শেয়ার করুন বন্ধুর সাথে

না পবিত্র কুরআনে যৌন রোগের কোন চিকিৎসা নির্দেশ করা নেই। তবে অশ্লিলতা ও বেহায়াপন ও অবৈধ যৌনতার কাছে যেতেও নিষেধ করা হয়েছে। ধন্যবাদ।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

সুস্থতাই নিয়ামত, স্বাস্থ্য এবং সুস্থতাই সকল সুখের মূল, স্বাস্থ্যই সম্পদ। স্বাস্থ্য ভালো থাকলে সব কিছুই ভালো লাগে, মন প্রফুল্ল থাকে, ভালো কাজের আগ্রহ সৃষ্টি করে। রোগ হলে কিভাবে চিকিৎসা করতে হবে তাঁর সুস্পষ্ট দিক নির্দেশনা পবিত্র কুরআন ও হাদিসে রয়েছে। পবিত্র কুরআনে আল্লাহপাক ইরশাদ করেন-‘আমি কুরআন নাযিল করেছি যা মুমিনদের জন্য শিফা ও রহমত’। (সূরা : বনি ইসরাঈল, আয়াত : ৮২)



হাদিসে নবী (সা.) বলেছেন-আল্লাহপাক যে কোনো রোগ সৃষ্টি করার পূর্বে এর নিরাময়কারী ঔষধ সৃষ্টি করে থাকেন। বিভিন্ন হাদিসে নবী (সা.) রোগ হলে চিকিৎসা করার নির্দেশ দিয়েছেন। হযরত উসামা বিন শুরাইক (রা.) বর্ণিত হাদিসে প্রিয়নবী (সা.) বলেছেন-তোমরা রোগের চিকিৎসা কর। কেননা, একমাত্র মৃত্যু ব্যতিত সকল রোগের নিরাময়কারী ঔষধ আছে। বিশিষ্ট সাহাবী আব্দুল্লাহ ইবনে মাসউদ (রা.) বর্ণিত হাদিসে নবী (সা.) বলেছেন-‘তোমাদের দু’টো বস্তু দ্বারা রোগ নিরাময় করা উচিত। আর তা হচ্ছে মধু ও আল কুরআন।’ প্রিয়নবী (সা.) আরো বলেছেন-‘উৎকৃষ্ট ঔষধ হচ্ছে আল কুরআন।’


মহানবী (সা.) আল-কুরআন ও আল্লাহ তা’আলার আসমাউল হুসনা দ্বারা চিকিৎসা করার নির্দেশ দিয়েছেন। মহনবী (সা.) নিজেই আল-কুরআন দ্বারা চিকিৎসা করেছেন বলে অগণিত নির্ভরযোগ্য হাদিসে উল্লেখ রয়েছে।

মধু মানুষের দৈহিক রোগের ঔষধ বলে পবিত্র কুরআনে উল্লেখ রয়েছে। ইরশাদ হচ্ছে- ‘তোমার প্রতিপালক মৌমাছির হৃদয়ে ইঙ্গিত দ্বারা নির্দেশ দিয়েছেন গৃহ নির্মাণ কর পাহাড়ে, বৃক্ষে ও মানুষ যে গৃহ নির্মাণ করে তাহাতে। ইহার পর প্রত্যেক প্রকার ফলমূল হতে কিছু কিছু আহার কর অতঃপর তোমার প্রতিপালকের সহজ পথ অনুসরণ কর। উহার উদর হতে নির্গত হয় বিবিধ বর্ণের পানীয়, যাতে মানুষের জন্য রয়েছে আরোগ্যের ঔষধ। নিশ্চয়ই ইহাতে চিন্তাশীল লোকদের জন্য নিদর্শন রয়েছে।’ (সূরা : নাহল, আয়াত : ৬৮-৬৯)

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ