Joy

Call

যে-সব ছোট ছোট মাধ্যম থেকে ঘরে বসে আয় করা যায় সেগুলোর কয়েকটি নিয়ে আলোচনা করছি তাদের জন্য আয় করতে চাইছেন কিন্তু পারছেন না। এর জন্য আপনাকে দিনে কেবল ২ থেকে ৫ ঘন্টা সময় ইন্টারনেটে ব্যয় করতে হবে। আর সেটা সম্ভব হবে  আপনার ইচ্ছা শক্তি আর অল্প কিছু অভিজ্ঞতার বদলে। ইন্টারনেটে কাজ করে আয় করার জন্য কাজের চাহিদা, কাজের উপর নিয়ন্ত্রন এবং কাজটা আপনার কাছে উপভোগ্য হবে কিনা তার উপর অনেক কিছু নির্ভর করে। ধরুন আপনি একটা কাজ আধা -আধিভাবে শিখলেন  এবং প্রয়োগ করলেন। কিন্তু আপনি কোনো পেমেন্ট পেলেন না, তাহলে কিন্তু হবে না। আপনাকে অবশ্যই নির্দিষ্ট কোনো কাজ সঠিকভাবে জানতে হবে এবং প্রয়োগ করতে হবে  সঠিকভাবে। তাহলেই আপনি সেই কাজ থেকে সঠিকভাবে মূল্যায়িত হবেন। তেমন কয়েকটি কাজ এবং কাজের ধরণ আপনাদের সাথে তুলে ধরছি। ঘরে বসে অ্যাড পড়া (Ad Rading Work From Home) বর্তমানে লক্ষাধিক লোকের কাছে সবচেয়ে জনপ্রিয় কাজ হলো বিভিন্ন ওয়েবসাইটে গিয়ে অ্যাড ক্লিলিং জব। এই জবগুলোকে জনপ্রিয় ওয়েবসাইটগুলোই সরবরাহ করে থাকে। এই সব জনপ্রিয় ওয়েব সাইটগুলোতে গিয়ে আপনার কাজ হবে কেবল অ্যাড ক্লিক করা এবং কয়েক সেকেন্ডের জন্য সেই অ্যাডগুলো দেখা। আপনার বেশ কয়েকটি ওয়েবসাইটের ওপর গবেষণা এবং সেই ওয়েবসাইটগুলোকে পরীক্ষা করে দেখে আপনাদেরকে বলতে পারি যে, ৫/৬ টি’র বেশি কোম্পানি যারা এই কাজগুলো দিয়ে থাকেন তারা তাদের এমপ্লয়িদেরকে শুধু্ উপযুক্ত সম্মানি প্রদান করেন না বরং তারা চেষ্টা করেন সম্মানি সঠিক সময়ে প্রদান করতে। তাহলে দেরি না করে আপনিও হতে পারেন একজন অ্যাড রিডার এবং এই সেক্টর থেকে ইনকাম করতে পারেন নিয়মিত। ঘরে বসে অ্যাড পড়ে আয় করার একটি বিশ্বস্ত ওয়েবসাইট হল পেইডভার্টস। জেনে নিন কিভাবে পেইডভার্টস থেকে প্রতিদিন ১০ ডলার আয় করবেন। ঘরে বসে জিপিটি জব (GPT Job From Home) অ্যাড পড়ার মতো কাছাকাছি একটি কাজ হলো জিপিটি। জিপিটি’র মিনিং হলো- গেট পেইড টু টাস্ক, টাকার বিনিময়ে কারো কাজ করে দেওয়া। জিপিটি  এবং অ্যাড রিডিং প্রায় কাছাকাছি ধরণের কাজ কিন্তু কাজের ধরণে সামান্যতম কিছু পার্থক্য আছে। অনলাইনে খুঁজলে এ ধরণের কিছু বিশ্বস্ত ওয়েবসাইট পাবেন যারা তাদের মেম্বারদেরকে এই ধরণের কাজ দিয়ে যাচ্ছেন। আপনি সহজেই সে-সব ওয়েবসাইট থেকে কাজ পেতে পারেন। কিন্তু কাজ পেতে হলে আপনাকে অবশ্যই ওয়েবসাইটগুলোতে নিবন্ধন করতে হবে (সাইন আপ) করতে হবে। 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

Call


বাড়িতে বসে অনলাইনে (ফ্রি) কোর্স করে বাংলা পোস্ট লিখার মাধ্যমে ৮০০০ টাকা বেতনে ফ্রিল্যান্সিং ক্যারিয়ার শুরু করতে পারেন **Ordinary IT** তে।

* তথ্য প্রযুক্তি বিষয়ক বিভিন্ন টিপস ও ট্রিকস সম্পর্কিত পোস্ট লিখা ও সাইটে জমা দেয়ার পদ্ধতি সম্পর্কে অর্ডিনারি আইটির এই ওয়েবসাইটে (https://www.ordinaryit.com/) ইউটিউব ভিডিও-এর মাধ্যমে প্রশিক্ষণ দেয়া হবে।

* ইন্টারনেটের মাধ্যমে দেশের যে কোন স্থান থেকে আপনার সুবিধামত সময়ে স্মার্টফোন বা কম্পিউটার থেকে ট্রেনিং নিতে পারবেন।

* এই বাংলা পোস্ট রাইটিং কোর্সটি ০৭ দিনের এবং এই ০৭ দিনের মধ্যেই শেখানো হবে কিভাবে প্রযুক্তি বিষয়ক পোস্ট লিখতে ও জমা দিয়ে হয় আমাদের ওয়েবসাইটে।

* শুরু থেকে সব কিছু ধাপে ধাপে শেখানো হবে।

* ওয়েবসাইটে পোস্ট লিখা সম্পর্কে যাদের কোনো ধারণা নেই তারাও এই কোর্স করে ফ্রিল্যান্সিং শুরু করতে পারবেন।

* প্রতিদিন ইচ্ছেমত সময়ে ২/৩ ঘণ্টা প্র্যাকটিস করেই ০৭ দিনের মধ্যে কোর্সটি শেষ করতে পারবেন।

* ১ম মাসের সম্মানির সাথে ৪০০/- বোনাস পেতে ও পোস্ট লিখার বেসিক নিয়ম জানতে এই ভিডিওটি দেখুন (https://youtu.be/LhvAcmgGgwY)।

* বিকাশ অ্যাকাউন্টের মাধ্যমে বেতন প্রদান করা হবে।

**এই কোর্সটি করার যোগ্যতা ও আরো বিস্তারিত জানতে এবং অনলাইনে আবেদন করতে ****এই লিংকে ক্লিক** (https://www.ordinaryit.com/2019/11/Freelance-Bangla-Post-Writer.html)** করুন।**


ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ