বর্তমানে জাফর ইকবাল স্যার সাইন্স ফিকশন জাতীয় উপন্যাস শেষ সম্রাট হলেও আমি জাফর ইকবাল স্যারের সায়েন্স ফিকশন বই ছাড়া বাংলায় লেখা বা অনুবাদ করা  পাঁচটি যা সাইন্স ফিকশন বইয়ের নাম চাই এবং  বই গুলির প্রত্যেকটির সংক্ষিপ্ত সারাংশ চাই।  দয়া করে যারা বই গুলো পড়েছেন তারাই উত্তর দেবেন। যারা  পাঁচটি বই সম্পর্কে অবগত নন,  বইয়ের সংখ্যা কম হলেও দয়া করে আপনারা আপনাদের অভিজ্ঞতা দয়া করে আমাকে জানান ।  আমি সামনের বইমেলায় বইগুলো কিনতে চাই ।
শেয়ার করুন বন্ধুর সাথে

আপনি জুলভার্ন রচনাসমগ্র পড়বেন অবশ্যই । এবং পড়ার সময় নিজেকে আঠারোশো শতাব্দির একজন মানুষ মনে করে নিবেন । অনুবাদ সাইফাই পড়ায় আমার দৌড় এতটুকুই । তবে জুলভার্ন রচনায় আপনি অনেকগুলো গল্প পেয়ে যাবেন একসাথে । আপনি হুমায়ুন আহমেদ স্যারের সাইফাইগুলো পড়ে দেখতে পারেন । এগুলোও আপনি একসাথে পাবেন কয়েকটি খন্ডে । তারপর আপনাকে ঘনাদার গল্পগুলো পড়তে সাজেস্ট করবো । বেশ সাইফাই ঘরানার কিন্তু ।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

এখানে জাফর ইকবাল স্যারের লিখিত ছাড়া অন্যান্য ভালো মানের জনপ্রিয় সাইন্স ফিকশন বইয়ের নাম লেখা আছে। স্পয়লার না দিয়ে সারাংশ দিলে তা থেকে কিছু বোঝা যাবে না। এই জন্য আপনাকে অনুরোঢ করবো, একবার বইগুলো পরেই দেখুন। ভালো লাগবার সম্ভাবনা আছে।  


১। ইরিনা (হুমায়ূন আহমেদ)
২। প্রফেসার শঙ্কু সিরিজ (সত্যজিৎ রায়)
৩।বঙ্কু বাবুর বন্ধু (সত্যজিৎ রায়)
৪। দি এম্ফিবিয়ান ম্যান (অ্যালেক্সেন্ডার বেলায়েভ, অনুবাদঃ কাজী মাইমুর হোসেন)
৫। প্রফেসার চেলেঞ্জার (আর্থুর কোনান, বইটির বঙ্গানুবাদ অনেকেই করেছে) 
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ