আমি মানবিক শাখায় ssc ৩.২২ পেয়েছি এখন hsc মানবিক শাখায় ২.৩৩ পেয়েছি,,আমি কি অনার্স করতে পারব?
Share with your friends

এ রেজাল্টে অনার্স চান্স হওয়ার সম্ভবনা নাই। হলে সেটা কপাল। আপনি নিম্নমানের কলেজে হয় কিনা দেখতে পারেন। আমি কিন্তু সরকারি কলেজেন কথা বললাম।

Talk Doctor Online in Bissoy App
Call

না পারবেনা। কিন্তু ডিগ্রী তে ভর্তি হতে পারবেন
 

                                        সংবাদ বিজ্ঞপ্তিঃ
জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সব কলেজে অনার্স প্রথম বর্ষে ভর্তির জন্য ন্যূনতম যোগ্যতা নির্ধারণ করা হয়েছে। গাজীপুরে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ৮৯তম একাডেমিক কাউন্সিল সভায় গতকাল এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়। এছাড়াও সভায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ পালন উপলক্ষে সব কলেজে একাধিক কর্মসূচি গ্রহণের সিদ্ধান্ত নেয়া হয়েছে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও পরামর্শ দপ্তরের পরিচালক (ভারপ্রাপ্ত) মো. ফয়জুল করিম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

একাডেমিক কাউন্সিলের সভায় সভাপতিত্ব করেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. হারুন-অর-রশিদ। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অনুষ্ঠিত এ সভায় আরও উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মশিউর রহমান, অধ্যাপক ড. হাফিজ মুহম্মদ হাসান বাবু, কোষাধ্যক্ষ অধ্যাপক মো. নোমান উর রশীদসহ একাডেমিক কাউন্সিলের সদস্যরা।

একাডেমিক কাউন্সিলের নতুন সিদ্ধান্ত অনুযায়ী, জাতীয় বিশ্ববিদ্যালয়ে অনার্স প্রথমবর্ষের মানবিক শাখায় ভর্তির জন্য এসএসসি ও এইচএসসিতে যথাক্রমে ন্যূনতম জিপিএ নির্ধারণ করা হয়েছে ২.৫০। বিজ্ঞান ও ব্যবসা শিক্ষা শাখায় ভর্তির যোগ্যতা হিসেবে এসএসসিতে জিপিএ ৩.০০ ও এইচএসসিতে জিপিএ ২.৫০ নির্ধারণ করা হয়েছে।

এবং SSC পাসের সন ২০১৬/২০১৭ ও HSC পাসের সন ২০১৮/২০১৯
Talk Doctor Online in Bissoy App