উপমহাদেশের একজন জনপ্রিয় লেখক এস এম জাকির হোসাইন সম্মন্ধে জানতে চাই|
শেয়ার করুন বন্ধুর সাথে
Call

লেখকের নামের প্রকৃত বানানটি হলো- এস এম জাকির হুসাইন; 'হোসাইন' নয়। 


তিনি ১৯৭১ সালে খুলনায় একটি সূফী পরিবারে জন্মগ্রহন করেন। তিনি বর্তমান বাংলাদেশে সবচেয়ে প্রভাবশালী আধ্যাত্মিক এবং ইংরেজি বইয়ের লেখক। অল্প বয়সেই তিনি মাকে হারান। তারপর থেকে বৃদ্ধ বাবার দেখাশুনা করার জন্য তিনি খেলাধুলা এবং স্কুল ত্যাগ করেছিলেন। ঘরে বসেই তিনি প্রচুর পড়তেন। 


১৯৯৬ সালে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ম্যানেজমেন্ট বিষয়ে এমবিএ ডিগ্রী অর্জন করেন।একই বিশ্ববিদ্যালয় থেকে তিনি এম.ফিল ডিগ্রীও লাভ করেন। এছাড়াও, তিনি এপ্লাইড লিঙ্গুইস্টিকসে মাস্টার্স করেন এবং  সিএসসি বিষয়ে এমএসসি ডিগ্রী অর্জন করেন।


যদিও তিনি লেখক হিসেবে পরিচিত, তাঁর আরো অনেক পরিচয় আছে। তিনি একজন আয়ুর্বেদিক চিকিৎসক এবং একজন সফটওয়্যার নির্মাতা। বাংলাদেশের প্রথম সফল ইংরেজি-বাংলা অটো ট্রান্সলেটরের নির্মাতা তিনি। 


যদিও মাত্র ছয় বছর বয়স থেকে তিনি লিখার অভ্যাস গড়ে তোলেন, তার প্রফেশনাল লিখার যাত্রা শুরু হয় আনুমানিক ২৩ বছর বয়সে। তিনি ৩৫০ এরও অধিক বই রচনা করেছেন বিভিন্ন বিষয়ের উপর। এর মধ্যে অন্তর্ভুক্ত আছে আধ্যাত্মিকতা, ইংরেজি, গনিত, দর্শন, ধর্ম, সাহিত্য, ভাষাবিজ্ঞান, মনস্তত্ত্ব, শিক্ষা ইত্যাদি। তবে, তিনি ব্যাপক জনপ্রিয়তা লাভ করেন তাঁর A Passage to the English Language বইটি প্রকাশিত হওয়ার পর।


তাঁর একটি ফেইসবুক গ্রুপ আছে, যেখানে তিনি লিখালিখি করেন। গ্রুপটির নাম Learn English with Experts. লিংক - https://www.facebook.com/groups/apttel/

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ