আমি SSC তে বিজ্ঞান বিভাগ থেকে GPA 4.17 পেয়েছি। প্রথম প্রথম বিজ্ঞান ভালো লাগলেও এখন সব মাথার উপর দিয়ে যায়। সুধু রসায়নে A+ আছে। বাকি বিষয় গুলিতে কোনমতে A,A- আছে।   এখন আমি বিষয় পাল্টে মানবিকে যেতে চাচ্ছি। এমতবস্থায় আমার জন্য কি করলে ভালো হবে এবং যদি মানবিকে যাই তাহলে ভবিষ্যৎ কতটুকু নিরাপদ দয়া করে জানাবেন। যদি এখন বিজ্ঞান থেকে মানবিকে যাই সেক্ষেত্রে কোন সমস্যা হবে কি? আর মনবিক থেকে পড়ে ভবিষ্যৎ কি? যদি মানবিকে যাই তাহলে ভালো কোন কলেজে চান্স পাবার সম্ভবনা কতটুকু?
Share with your friends

ভাই,আপনার ভবিষৎ লক্ষ কি?? সেটা হলো গুরুত্বপুর্ন। তাই,আগে ঠিক করুন আপনি কি হতে চান।  মনে রাখবেন,সব শিক্ষাই গুরুত্বপূর্ন।

Talk Doctor Online in Bissoy App

বিজ্ঞান থেকে মানবিকে গেলে কোন সমস্যা হবে না । তবে সেটা আপনার একান্তই ব্যক্তিগত । তবে একটা কথা বলতেই হয় SSC Science এর সিলেবাস HSC Science এর সিলেবাস এর মধ্যে অনেক অনেক পার্থক্য আছে । এইসএসসি এর বিজ্ঞানের সিলেবাসটা তুলনামূলক যদিও কঠিন তবু আপনি চাইলে পড়তেও পারবেন । মনে রাখবেন মানুষ চেষ্টা করলে অনেক অসম্ভবকে সম্ভবে পরিনত করতে পারেন । একথা সত্য যে বিজ্ঞান পড়া শিক্ষার্থীদের সব যায়গাতে মূলায়ন করা হয় । এখন আপনি ভেবে দেখুন আপনি বিজ্ঞানের জন্য কতটুকু গ্রহনযোগ্য । আপনার বোঝার ক্ষমতা এবং মেধা আর পরিশ্রমের দিকটি ভেবে বিভাগ নির্বাচন করুন । আশা করি উত্তরটি পেয়েছন ।।

Talk Doctor Online in Bissoy App

এটা আপনার একান্তই ব্যাক্তিগত। যেহেতু বিজ্ঞান আপনার ভালো লাগে না,তাই আপনি আর্টস নিতে পারেন।আমিও তাই করেছি। আরেকটা সুবিধা হলো বিশ্বববিদ্যালয় ভর্তির সময় বিজ্ঞান বিভাগের মতো সিট নিয়ে এতো ভাবতে হয় না। ভালো বিশ্যবিদ্যালয়ে চান্স হওয়ার সুযোগ থাকে। আশা করি আরোও ভেবে দেখতে পারেন।

Talk Doctor Online in Bissoy App