ওয়ার্ডপ্রেস সাইট দিয়ে কি ফেসবুক,টুইটার,ইন্সটাগ্রাম সাইট বানানো হয়েছে.... ার যদি না হয় তাহলে কি দিয়ে বানানো হয়েছে একটু বলবেন প্লিজ.....
শেয়ার করুন বন্ধুর সাথে
Bakebillah

Call

ওয়ার্ডপ্রেস সাইট দিয়ে ফেসবুক বা টুইটার সাইট বানানো হয় নাই । এগুলো পিএইচপি থেকে বানানো হয়েছে । আর তারা নিজের ডেভলপার দিয়ে বানাই ।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

না! ফেসবুক টুইটার ইনস্টাগ্রাম কোন ভাবেই ওয়ার্ডপ্রেসের সাহায্য নেয় নাই। শুধু যে ওয়ার্ডপ্রেসই নয় তারা কোন প্রকার সিএমএস (CMS)-এর সাহায্য নেয় নাই। তারা নিজেদের ডেভলপার দিয়ে নিজেরাই সাইট তৈরি করেছে।  


দেখুন, জাভা,রুবি,স্কালা, জাভাস্ক্রিপ্ট দিয়ে তৈরি হয়েছে টুইটার যেখানে ওয়ার্ডপ্রেস শুধুমাত্র মাই এসকিউএল ও পিএইচপি দ্বারা তৈরি। ফেসবুকের কথায় আসলে দেখবেন তাড়াও কিন্তু ওয়ার্ডপ্রেস এর সাহায্য নেয় নাই তাড়া নিজেরাই সি++, পিএইচপি ও ডি প্রোগ্রামিং দিয়ে তৈরি করেছে তাদের সামাজিক যোগাযোগের মাধ্যম। 


আসলে উন্নত কোন প্রতিষ্ঠান চায় না তারা সিএমস  (CMS)এর সাহায্যে নিক। আসলে সেই জন্যই বলতে পারেব ফেসবুক (ইনস্টাগ্রাম উন্নয়ন-ফেসবুক)  টুইটার নিজদের ডেভলপারদের  কাজে লাগিয়ে সামাজিক মাধ্যম গুলো তৈরি করেছে। যদিও আজ কাল নামি-দামি কোম্পানি সিএমস(CMS)  এর সাহায্য নিয়ে থাকে।



ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ