ফেসবুকে অনেক পোষ্ট দেখলাম।কেউ কেউ অনেক কম টাকায় দামি দামি ফোন গুলো বেচতাছে। যেমন Ipone X = 4800 (কল করলাম বলে মেলা চলতাছে) Galaxy S 10 =4500 Tk Oppo F9 = 4300 Tk Mi A2 Lite =4200 Tk , আবার আর একজন পোষ্ট করছে Iphone X =3800 Tk কল দিলাম বলে ব্লাক ফোন। সব এক বন্ধু এবং বড় ভাইকে বললাম।ওরা বললো যে যদি ব্লাক ফোন হয় তাও এর দাম 10000 থেকে 15000 হবে ।আর এই ফোন গুলো কি নতুন যে মেলা দিতে হবে। তাদের দুজনের কথা এগুলো নকল বা কপি ফোন। তবে আমার কৌতুহল হলো এসব ফোন কেনার। এখন প্রশ্ন হলো যদি এগুলো কপি হয় তাহলেও এগুলো কিনলে কি ক্ষতি হবে।এগুলোর ক্যামেরা এবং নেট কেমন হবে।যদি ভাল করে বুঝিয়ে দিতেন।
Share with your friends
Call

এগলো সবই মাষ্টার কপি সেট।আপনি এ ধরনের ফোন কিনলে ধরা খেয়ে যাবেন। বিভিন্ন বাজে অভিজ্ঞতার সম্মুখিন হতে পারেন।যেমন:বাজে ক্যামেরা,প্রচুর হ্যাঙ মারা,খুব তারাতারি গরম হয়ে যাওয়া প্রভূতি।তাই এগুলো কিনা থেকে বিরত থাকুন।

Talk Doctor Online in Bissoy App
Call

আপনাকে সাবধান করি, মাষ্টার কপি যে ব্রান্ডেরই কিনুন না কেন তা কখনই ভাল হবে না। মাষ্টার কপি সাধারণত চাইনিজ ফোনের রি-ব্রান্ডিং এবং এগুলির মান খুবই নিন্মমানের। তাই আপনি Ipone X, Galaxy S 10 Oppo F9, Tk Mi A2 Li, Iphone X এই ফোন গুলোর কথা বলতেছেন এই মোবাইল গুলোর আসল কপির মূল্য অনেক বেশি। এবং আপনি যে দামে কিন্তে যাচ্ছেন তা একদম নিন্মমানের কপি এবং এই মোবাইল কিনলে আপনি ভালো সার্ভিস পাবেন না। যে কোনো সময় নষ্ট হয়ে যেতে পারে। এই মোবাইল গুলো বিভিন্ন প্রলোভন দেখিয়ে গ্রাহকদের কাছে বিক্রি করা হয়।

Talk Doctor Online in Bissoy App
Call

আমার মতে আপনার মাষ্টার কপি ফোনগুলো না কেনাই ভালো‌ কারণ সস্তার তিন অবস্থা। আশা করি বুঝাতে পেরেছি।

Talk Doctor Online in Bissoy App