আমি গ্রামে থাকি। তো আমি MB কিনে মোবাইলে এবং কম্পিউটারে নেট use করি। এখন আমি wifi দিয়ে নেট use করতে চাই।তো এখন আপনাদের কাছে আমার প্রশ্ন হলো আমি কি গ্রামে থেকে wifi ব্যবহার করতে পারবো? যদি পারি থাহলে কিভাবে কি করবো তা বিস্তারিত ভাবে জানাবেন দয়া করে। যেমনঃ- মাসিক বিল কতো হতে পারে,কতো জনে মিলে use করতে পারবো,এরিয়া কতটুকু থাকবে এবং কত টাকা খরচ হতে পারে ইত্যাদি। (বি.দ্র. আমাদের গ্রামে ব্রডব্যান্ড লাইন নাই)
Share with your friends
Call

হ্যা আপনি গ্রামে ও ওয়াইফাই এর সংযোগ নিতে পারবেন।।

Talk Doctor Online in Bissoy App
Call

wifi ব্যবহার করার জন্য  অবশ্যই ব্রডব্যান্ড সংযোগ দরকার। আপনার গ্রামে যেহেতু ব্রডব্যান্ড লাইন নেই তাই  আপনি wifi ব্যবহার করতে পারবেন না। 

Talk Doctor Online in Bissoy App
Call

আমি বলতে পারি পারবেন আবার পারবেনো না । কেননা আপনি যদি ব্রডব্যান্ড লাইন থেকে চালাতে চান তাহলে পারবেন না। কিন্তু যদি রাউটার কিনে চালাতে চান তবে পারবেন। কাজেই রাউটার ব্যাবহার করে সম্ভব। রাউটার কি? কি ভাবে ব্যাবহার করতে হয় ? না জানলে গুগলে সার্চ করে দেখতে পারেন।

Talk Doctor Online in Bissoy App

আপনার বাসায় wifi সংযোগের জন্য ২ টি পদ্ধতি আছে 

১. ব্রডব্যান্ড কানেকশন 
২. ইন্টারনেট প্যাকেজ কিনে রাউটার এর মাধ্যম্যে
 ***ব্রডব্যান্ড কানেকশন
ব্রডব্যান্ড কানেকশন যদি থেকে থাকে তাহলে আপনি ISP এর লোকজনের সাথে কথা বলে যাবতীয় আপনার জিজ্ঞাসার উত্তর নিয়ে (মাসে কত টাকা, কত MBps, line charge ইত্যাদি) আপনি লাইন নিতে পারেন। আর যদি আপনার গ্রামে এখনও ব্রডব্যান্ডের লাইন না গিয়ে থাকে তাহলে আপনি এখনও সেখানে ব্রডব্যান্ডের মাধ্যম্যে wifi ব্যবহার করতে পারবেন না।
 ****ইন্টারনেট প্যাকেজ কিনে রাউটার এর মাধ্যম্যে
 এক্ষেত্রে আপনি আপনার মোবাইল (যদি অ্যান্ডরোয়েড/আইফোন) হয় তাহলে আপনি ইন্টারনেট প্যাকেজ কিনে আপনার নিজের মোবাইলকেই রাউটার বানিয়ে মোটামুটি ১৫-২০ ফুট ব্যাসার্ধের বৃত্তের মতো জায়গায় wifi এর ব্যবস্থা করতে পারেন। এছাড়াও রাউটার কিনেও ব্যবস্থা করতে পারেন। এছাড়া মোডেম এর মাধ্যম্যেও করতে পারেন।
Talk Doctor Online in Bissoy App

wifi ব্যবহার করার জন্য আপনাকে ব্রডব্যান্ড কোম্পানির সাথে যোগাযোগ করতে হবে।।। আপনি যদি ১ mb স্পীড নেন তবে আপনাকে মাসে ৭০০ টাকা দিতে হবে ২mb স্পিড = ১০০০ টাকা।। এই নেটওয়ার্ক এর এরিয়া ১০-২০ মিটার।একসাথে ১০ জন বা তারো বেশি ব্যবহার করতে পারবেন। যত বেশি ব্যবহার করবেন তত কম স্পিড পাবেন। আপনি যদি ভালো স্পিড পেতে চান তবে একাই ব্যবহার করুন। যেহেতু আপনার গ্রামে লাইন নাই এইজন্য আপনি আপনাদের ডিশ লাইন সাপ্লায়ার এর সাথে যোগাযোগ করুন। ধন্যবাদ। 

Talk Doctor Online in Bissoy App