Share with your friends
Call

DSLR


অনেক ধরনের আছে ! আপনি ৩০ হাজার টাকা দিয়েও কিনতে পারবেন আবার ৭০-৮০হাজার বা ১লক্ষ টাকা দিয়েও কিনতে পারবেন 


যেটা কিনবেন সেটার সঙ্গে একটা সাধারন লেন্স থাকবে আর আলাদা করে লেন্স কিনতে চাইলে কিনতে পারেন আপনার ইচ্ছা মতো কারন DSLR এর প্রধান প্রান ই হলো এর লেন্স  ! তবে ক্যামেরার থেকে লেন্স এর দাম একটু বেশি ই  ।


আপনি যদি শহরে থাকেন তবে যেকোনো ক্যামেরার শরুম থেকে কিনতে পারেন আবার অনলাইন থেকেও কিনতে পারেন  ! তবে শরুম থেকে দেখে শুনে কেনা টাই ভালো হবে !


#আসা করি বুঝতে পেরেছেন ----- 

Talk Doctor Online in Bissoy App

ডিএসএলআর একপ্রকার ক্যামেরার টাইপ। এটা কোনো নির্দিষ্ট মডেল না। ডিএসএলআর ক্যাটাগরির বহু মডেলের ক্যামেরা বাজারে আছে। দামের ক্ষেত্রে তিনটি বিষয় বিবেচনীয়ঃ ১। মেগাপিক্সেল ২। বডি/লেন্স ৩। কোম্পানি 


কেনবার আগে আপনার ২ টা বিষয় বুঝতে হবে। একটা ক্যামেরার সাধারণত দুইটা অংশ থাকে। বডি এবং লেন্স। বডি হল ক্যামেরার মেইন পার্ট। মূল ক্যামেরাকেই বডি বলে। Image result for dslr body


আর লেন্স মানে তো বুঝতেই পারছেন। ডিএসএলআর কেনার পর ব্যাবহারকারী তার পছন্দমতো লেন্স কিনে নেয়। সেইটার দাম আলাদা। অধিকাংশ কোম্পানি বডি কেনার সময় একটা ডিফল্ট লেন্সে সাথে দিয়ে দেয়। (এইটা একটা স্পেশাল লেন্সের চিত্র, ব্যাবহারকারী পরবর্তীকালে এইরুপ লেন্স কিনে নেয়।)  

Image result for dslr lens


১ম সারির কোম্পানি যেমন নিকন, ক্যানোন, সনি ওদের সাধারণ মডেলের দাম শুরু হয় ৳২৯,০০০ থেকে ৳১,০০,০০০ পর্যন্ত। এই গুলা বিগেনারদের জন্য।


একই কোম্পানি গুলোর প্রফেশনাল (যেকোনো ডিএসএলআর প্রফেশনাল ভাবে ব্যাবহার করা যায়, কিন্তু এই ধরনের মডেল গুলো অফিসিয়াল কাজ, যেমনঃ শুটিং, ফিল্মিং, সিরিয়াস ডকুমেন্ট ক্যাপচার ইত্যাদি কাজে ব্যাবহারিত হয়।) এই গুলোর দাম পরে ৳১,৫৫,০০০ থেকে ৳৩,০০,০০০ টাকা পর্যন্ত। এইগুলা এক্সপার্টদের জন্য।  


যেহেতু, ডিএসএলআর কেনা বেশ টাকার ব্যাপার, তাই ভুল জায়গা থেকে কিনে প্রতারিত হবেন না। কোম্পানি সমূহের অফিসিয়াল ডিলার অথবা তাদের রেজিস্টার করা ডিলারদের থেকে কিনবেন। 


বাংলাদেশে সবচেয়ে বিশ্বাসযোগ্য এই ক্ষেত্রে রায়ান'স কম্পিউটারস । ওরা বিভিন্ন বড় কোম্পানি ( সনি, ক্যানোন, নিকোন এর অফিসিয়াল ডিলার) ওদের বাংলাদেশে বহু শো-রুম আছে। এছাড়া, বিভিন্ন পপুলার এবং মানসম্মত দোকান হলো, স্টার টেক। এছাড়াও নিকোন এবং সনি-র‌্যাংগস এর নিজেদের শোরুম তো আছেই । ওদের ওয়েব সাইটে ঘুরে আসতে পারেন। সেখানে আপনি ওদের ফোন নাম্বার এবং আপনার নিকটবর্তী শোরুমের ঠিকানা পাবেন। ^_^ 



ওয়েবসাইটসঃ 

  1.  https://ryanscomputers.com
  2. https://www.startech.com.bd
  3. http://www.nikon.com.bd/en_BD
  4. http://www.rangs.com.bd/


আশা করি এই তথ্যসমূহ আপনার কাজে লাগবে। শুভকামনা রইল ^_^   

Talk Doctor Online in Bissoy App