শেয়ার করুন বন্ধুর সাথে
Call

ব্যাংকিং ক্যারিয়ারে দ্রুত উন্নতি করতে হলে আপনাকে সিনিয়র অফিসির হিসেবে জয়েন করতে হবে। তবে কাজটা কিন্তু খুব সহজ না। কারণ একটা পোস্টের বিপরীতে হাজার হাজার লোক। এবং এদের অনেকেই যথেষ্ট যোগ্যতাসম্পন্ন। 


আর আধুনিক ব্যাংকগুলোতে MTO - Management Trainee Officer পদে কিছু লোক নেয়। মূলত এদেরকে Recruit ই করা হয় উপরের লেভেলের জন্য প্রস্তুত করার কাজে। এবং এতের বেতন ভাতাও অন্যান্যদের তুলনায় অনেক বেশি। 


যেমন Dhaka Bank এর এই সার্কুলারটি দেখুন। প্রবেশন পিরিয়ডে একজন MTO কে দেয়া হবে 55,000 টাকা! চিন্তা করতে পারেন? Starting Salary! আর 1 বছর পর থেকে দিবে 65,000 টাকা। আর এর পরও তো বেতন থেমে থাকবে না। নিয়ম অনুযায়ী ইনক্রিমেন্ট পে স্কেল এসব তো আছেই। 


15/20 হাজার টাকার জন্যই যেখানে এত হুরোহুরি সেখানে Starting Salary যদি 55 হয় তাহলে ভেবে দেখুন প্রতিযোগীতা কোন মাত্রায় যাবে। 


আর আপনার প্রশ্ন ছিল ভাল পদে যেতে হলে কি করতে হবে। এক কথায় বলি। আপনাকে হতে হবে সব দিক থেকে Excellent. আপনার শিক্ষাগত যোগ্যতা, কথা বার্তা, চালচলন, স্মার্টনেস সব কিছুই হতে হবে অসাধারণ। কারণ ব্যাংক চাইবে এমন কিছু মানুষকে চাকরী দিতে যারা চাকরীর বাজারের সেরা Candidate. 


তবে একটা পরামর্শ দেই ভাই - ব্যাংকের চাকরীতে শান্তি নাই। বেতন পাবেন নিয়ম মত। কিন্তু আপনার জীবনটাও ব্যাংকেই থেকে যাবে। এর চাইতে ভাল হয় যদি আপনি সরকারী কোন প্রতিষ্ঠানে জয়েন করেন। ক্ষমতা আর সম্মান দুটোই পাওয়া যায়। আগেকার দিনের মত এখন আর সরকারী চাকুরেদের কেউ ঘুষখোর বলে না!

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ