যেকোন শিল্পির গান, কভার সং হিসেবে আমি নিজের কন্ঠে গেয়ে, স্টুডিওতে বসে গাইতে চাই অডিও রেকর্ডে কত খরচ এবং গানটির সাথে ভিডিও যোগ করতে কত খরচ হব। জানাবেন প্লিজ
শেয়ার করুন বন্ধুর সাথে
Call

এটা নির্ভর করবে আপনি গানে কোন কোন ইন্সট্রুমেন্ট ব্যবহার করতে চান তার উপর। মোটামোটি ভালোমানের একটি গান রেকর্ড করতে খরচ হবে ২০-২৫ হাজার টাকা। যদি হোম স্টুডিওতে রেকর্ড করেন কিছুটা কম পরবে। তবে ভালো আউটপুট পেতে হলে অবশ্যই পেশাদারী বাণিজ্যিক রেকর্ডিং স্টুডিও হতে হবে। যেমন: বেঙ্গল মাল্টিমিডিয়া স্টুডিও।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Anonymous

Call

কতো খরচ পরবে তা নির্ভর করে রেকর্ড লেবেলের ওপরও। নিজেরটা নিজেও করতে পারেন বা পরিচিত কারো ব্যক্তিগত স্টুডিওতে। আবার বাদ্যযন্ত্র ব্যবহার না করে যদি ইলেক্ট্রনিক জানরার গান প্রডিউস হয়, সেক্ষেত্রে খরচ আরো কম পড়ার কথা। মানে বলছি মিউজিক যদি পুরোপুরি সফ্টওয়্যার ব্যবহার করে করা হয়। কারণ আপনার এতে একাধিক মিউজিশিয়ানের দরকার হচ্ছে না একাধিক বাদ্যযন্ত্র রেকর্ড করার জন্য। একজনই চাইলে পুরো ইনস্ট্রমেন্টাল করে দিতে পারবে। আবার আপনি যদি কোন রেকর্ড লেবেলে যোগ দেন আর্টিস্ট হিসেবে, তবে বাজেটের দিকটা রেকর্ড লেবেরই সামলানোর কথা, আপনার না। কারণ গান থেকে যে পরিমাণ মুনাফা অর্জিত হবে, তা থেকে ব্যয়ের পরিমাণ কেটে রাখা হবে।


আর মিউজিক ভিডিওর বিষয়টা জানতে আপনি এই প্রশ্নে আমার দেয়া উত্তরটা দেখে নিতে পারেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ