যথাক্রমে :RAM, MOTHERBOARD, PROCESSOR,MONITOR,CASH,HARD DISC, গেমিং ও হাই স্পৗড আলাদা আলাদা ব্যাখ্যা দিলে ভালো হয়.
শেয়ার করুন বন্ধুর সাথে
HironC

Call
RAM: 8GB DDR 4, 3200 Bus Speed ( গেম খেলার সময় আলাদা স্পীড পাবেন + দ্রুত কাজ করনে নরমাল ডেক্সটপ পিসি থেকে, সাধারণ পিসিতে থাকে ১১০০-১৬০০ স্পীডের RAM, এই খানে আপনি ২ গুণ স্প্রিড পাচ্ছেন। আর হ্যা গেমিং কিছু কিছু ব্রান্ডের RAM নষ্ট হয়না যেমনঃ CORSAIR, G.SKILL)
 
MOTHERBOARD / MAINBOARD:  LGA1151 series আপনি সব কিছু দামি কিনলেন কিন্তু সাপোর্ট দিচ্ছেনা, তখন কি করবেন। গেমিং মাদারবোর্ড নিলে স্পীড এবং ভালো সাপোর্ট দিবে আপনার RAM, HDD, GRAPHICS CARD এইগুলোতে।

Processor: 

Intel Coffee Lake Core i7 8700K 3.70-4.70GHz, 6 Core, 12MB Cache LGA1151 8th Gen. Processor


৩.৭০-৪.৭০ মানে হচ্ছে আপনার যখন প্রয়োজন হবে তখন আপনি ৪.৭০ পর্যন্ত আপনার প্রসেসর ওভার ক্লক স্পীড দিবে। উচ্চ মান সম্পন্ন গেম খেলার সময় ওভার ক্লক পয়োজন পরে তা না হলে গেম ল্যাগ বা হ্যাং করতে পারে।
CACHE মানে বুজাচ্ছে আপনি নেট ব্রাউজ করার সময় আপনি বেশি দ্রুত ব্যবহার করতে পারবেন। এবং পিসি বেশি কেস ফাইল ধরে রাখতে পারবে, সাধারণ পিসিতে 3MB Cache থাকে।

HARD DISK: 2TB , 7200 RPM . এর মানে হচ্ছে আপনি ২ হাজার জিবি ডাটা ধরে রাখতে পারবেন, সেই সাথে কোন সফটওয়্যার  দ্রুত ইন্সটল, দ্রূত ডাটা ট্রান্সফার বা স্টোর করে রাখতে পারবেন। 

উচ্চ মান সম্পন্ন গেম ইন্সটল হতে অনেক যায়গা এবং সময় লাগে তাই, আপনার দ্রুত গতির হার্ড ডিস্ক ধরকার। 
সাধরন পিসিতে থাকে 5400 RPM স্পীডের হার্ড ডিস্ক।

Graphics Card: NVIDIA GTX series.  


NVIDIA হচ্ছে সেরা গ্রাফিক্স নির্মাতার মধ্য একটি, আর GT এবং GTX এই দুইটির মধ্য GTX এর মডেলগুলো হাই গ্রাফিক্স সমপন্ন । GT গুলো হচ্ছে কম গ্রাফিক্স সম্পন্ন। 
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ