Call

চেষ্টা চালিয়ে যান, অভিজ্ঞ দের সহযোগিতা নিন, অবশ্যই সফল হবেন

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

১, প্রথমত আপনাকে সার্বক্ষণিক অর্থ উপার্জনের চিন্তা মাথা থেকে দূর করতে হবে। এর অর্থ এই নয় যে আপনি সেই মোতাবেক পরিকল্পনা গ্রহন করবেননা।
২, সঠিক পরিকল্পনা গ্রহন করতে হবে। আপনাকে অবশ্যই সঠিক পরিকল্পনা গ্রহন করতে হবে । অনলাইনে অর্থ উপার্জনের হাজারটা পথ রয়েছে আপনাকে সঠিক একটি পথ নিরবাচন করতে হবে। অনেকেই স্থির থাকতে পারেনা এই সেক্টরে কিছুদিন কাজ করার পরে তারা কাজ পরিবর্তন করে অন্য কাজে যোগদেয় এতে করে তারা শুধু তাদের সময় অপচয় করে। এবং এর পরিনাম দাড়ায় নতুন একটি হতাশার। তাই সঠিক পরিকল্পনা গ্রহন করুন। প্রয়োজনে অভিজ্ঞ কোন ব্যাক্তির সাহায্য নিন।
৩, আপনাকে আপনার নিজের কাজের উপরে দক্ষতা বৃদ্ধি করতে হবে। আপনি অনলাইনে অর্থ উপার্জন করতে চান তাহলে তো আপনাকে অবশ্যই কাজ জানতে হবে । বাংলাদেশের মানুষের মাঝে বিশেষ করে নতুনদের মাঝে আমি এধরনের মনোভাব দেখতে পাই। অনেকেই আমাকে ফোন করে বলে রনি ভাই আমি অনলাইনে কাজ করতে চাই কিন্তু আমি যখন তাকে তার কাজের অভিজ্ঞতার ব্যাপারে প্রশ্ন করি অধিকাংশই না বোধক উত্তর দেয় । তাই প্রথমে আপনাকে কাজ জানতে হবে এবং সেই কাজের উপরে দক্ষতা বৃদ্ধি করতে হবে। আপনি যদি কাজই না জানেন তবে কাজ করতে চাওয়ার আগ্রহ প্রকাশ করাটা বোকামি । কোন প্রতিষ্ঠানে যখন আপনি চাকুরির আবেদন করেন তখন নিশ্চয়ই প্রতিষ্ঠান আপনাকে শিখিয়ে পরিয়ে কাজে নিয়োগ দেয়না অর্থাৎ শুধুমাত্র উক্ত কাজের উপরে দক্ষ ব্যাক্তিদেরকে নিয়োগ দেওয়া হয়।
৪, পরিশ্রম করার মানসিকতা থাকতে হবে। আপনি যখন নতুন এই সেক্টরে প্রবেশ করবেন তখন অনেক বিষয় আপনার অজানা থাকবে এবং তা থাকাটাই স্বাভাবিক । ধীরে ধীরে আপনি পরিশ্রমের মাধ্যমে কাজ সম্পর্কে ভাল ধারনা অর্জন করবেন এবং একসময় আপনি অভিজ্ঞ ব্যাক্তিতে পরিনত হবেন।
৫, ফ্রিল্যান্সিং কর্মীরা সবসময় নিজেকে সঠিকভাবে উপস্থাপন করার চেস্টা করুন বিদেশী কর্মদাতাদের কাছে এবং নিজের দক্ষতার পরিচয় কর্মের মাধ্যমে ফুটিয়ে তুলুন। এতে করে আপনার সাথে বিদেশী প্রতিষ্ঠানগুলোর সম্পর্ক বৃদ্ধি পাবে।
৬, ব্যাক্তিগত বিসয়সমুহ নিয়ে অনর্থক কথা বাড়ানো একদম উচিত নয়।
৭, আপনাকে কাজের জন্য নির্দিষ্ট রুটিন তৈরি করতে হবে নিয়মিত। মনে রাখবেন আপনি যদি রুটিন মত কাজ করেন তবে আপনি সহজেই নিজের লক্ষ্য তৈরি করতে পারবেন যা আপনাকে সফলতার সর্বোচ্চ সিঁড়ি পর্যন্ত নিয়ে যাবে।
৮, নিজের প্রোফাইলকে সম্ব্রিদ্ধ রাখার চেস্টা করুন। অনেকেই রয়েছেন যারা ফ্রিল্যান্সিং সাইটে একাউন্ট তৈরি করে কোন রকম দায়সারা প্রোফাইল তৈরি করে কাজের জন্য বিড করতে থাকেন এবং ক্লান্ত হয়ে পড়েন কোন সারা না পেয়ে। তাই একজন ফ্রিল্যান্সার হিসেবে ক্যারিয়ার গড়তে নিজের প্রোফাইলকে সম্ব্রিদ্ধ করা খুবই জরুরি।
৯, আপনার কাজের ক্ষেত্রকে প্রসারিত করার জন্য সবসময় অন্য সাইটে সম্পর্কিত নতুন নতুন তথ্য অনুসন্ধান করুন। মনে রাখবেন আপনার দক্ষতা বৃদ্ধির জন্য নতুন নতুন তথ্য জানাটা খুবই জরুরী।
১০, আপনি যদি সামাজিক সাইট ব্যাবহার করে থাকেন তবে অবশ্যই সফল ব্যাক্তিদের যুক্ত করুন অথবা ফলো করুন পাদের কর্মপদ্ধতি, কাজের ধরন এবং কিধরনের বিষয়গুলোর উপরে তারা বেশী গুরুত্ব দিচ্ছে।
১১, সফল ব্যাক্তিরা কিধরনের কাজ করছে এবং কেন করছে তা নিজেকে প্রশ্ন করুন উত্তর না থাকলে প্রয়োজনে তাদেরকে জিজ্ঞাসা করুন এতে করে আপনি উক্ত বিষয়টির উপরে ভাল ধারনা পাবেন।

পরিশেষে, আপনি অনলাইনে নিজের ক্যারিয়ার গড়তে পারেন কিন্তু পূর্বেই আপনাকে জানতে হবে আপনার কিধরনের কাজ ভাললাগে, কিধরনের কাজ করাটা আপনার কাছে সহজ হবে এবং উক্ত কাজের সন্মানি কিধরনের হতে পারে। আপনি যদি শুধুমাত্র কম্পিউটার চালানো ছাড়া কোন কাজ না জানেন তবে অবশ্যই ক্যাটাগরির উপর থেকে পছন্দের কাজ নির্ণয় করা উচিত। অতঃপর কাজটি সম্পর্কে ভাল ধারনা অর্জন করতে হবে অতঃপর সেই কাজ থেকে অর্থ উপার্জনের দিকে নিজেকে অগ্রসর হতে হবে।

অর্থের পেছনে নয় আপনাকে আপনার কোয়ালিটির পেছনে দৌড়ুতে হবে কারন আপনার কোয়ালিটি আপনাকে সয়ঙ্ক্রিয়ভাবে অর্থ উপার্জনে সহায়তা করবে। ভাল থাকবেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

আমার মতে আমি বলব আপনাকে বিস্ময় এ্যানসারের সাথে থাকতে হবে তাহলে আয় করতে পারবেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ