আমি মানবিক থেকে 7.80 আমি চট্টগ্রাম ভার্সিটিতে কোন ইউনিটে পরীক্ষা দিতে পারব এবং কোন সাবজেক্ট গুলো পাবো এবং কি সাবজেক্ট নিয়ে পড়লে ভালো হবে একটু পরামর্শ দেন
শেয়ার করুন বন্ধুর সাথে

হ্যাঁ, আপনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ভর্তি আবেদন করতে পারবেন। আপনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে  B,C এবং D ইউনিটে ভর্তি পরীক্ষা দিতে পারবেন। কোন সাবজেক্ট পাবেন তা নির্ভর করবে আপনার মেধা তালিকায় অবস্থান এবং সাবজেক্ট চয়েজের উপর। বাংলা,ইংরেজী,অর্থনীতি,রাষ্ট্রবিজ্ঞান,ইসলামিক স্টাডিজ,আইন,সাংবাদিকতা,লোকপ্রসাশনসহ আরও সাবজেক্ট এর উপর অনার্স করতে পারবেন।  ইংরেজী,অর্থনীতি,আইন,সাংবাদিকতা সাবজেক্টের চাকুরির বাজার ভালো। আপনি এই চারটি সাবজেক্টের যে কোন একটি সাবজেক্ট নিয়ে অনার্স করলে ভালো হবে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

হ্যা,আপনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ভর্তি আবেদন করতে পারবেন।আপনি মানবিক,বিভাগ পরিবর্তন,ব্যবসায় শিক্ষা(পুরোপুরি নিশ্চিত না)ইউনিটে পরীক্ষা দিতে পারবেন।আপনার বিভাগ যেহেতু মানবিক সেই হিসেবে মানবিকের বিষয়গুলোর মধ্যে ইংরেজী,অর্থনীতি,লোকপ্রশাসন,রাষ্ট্রবিজ্ঞা, বাংলা  বিষয় হিসেবে ভালো।আপনি ভর্তি পরীক্ষায় ভাল করতে পারলে এই বিষয়গুলো পাবেন এবং এগুলো নিয়ে পড়লে ভালো হবে।                       

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ