2 Answers

 (228 পয়েন্ট) 

উত্তরের সময় 

বরাবর

 প্রধান শিক্ষক 

চৌধুরাণী উচ্চ বিদ্যালয়

পীরগাছা, রংপুর।

বিষয়ঃ বিনা বেতনে অধ্যয়নের জন্য আবেদন।

জনাব,

 বিনীত নিবেদন এই যে, আমি আপনার বিদ্যালয়ের দশম শ্রেণির একজন নিয়মিত ছাত্র। গত বার্ষিক পরীক্ষায় আমি তৃতীয় স্থান অধিকার করে নবম শ্রেণি থেকে দশম শ্রেণিতে উত্তীর্ণ হয়েছি। আপনার সদয় অবগতির জন্য জানাচ্ছি যে, আমি অত্যন্ত দরিদ্র পরিবারের সন্তান। আমাদের ছয় সদস্যের পরিবারে বাবাই একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি। তিনি একজন সামান্য বর্গাকার কৃষক। আমার বড়াে তিন ভাইবােন কলেজ ও বিশ্ববিদ্যালয় পড়াশুনা করে। কিন্তু বাবার স্বল্প আয়ে সংসার চালানােই যেখানে অত্যন্ত কষ্টকর, সেখানে এতগুলাে ভাইবােনের লেখা পড়া খরচ বহন করা রীতিমতাে দুঃসাধ্য হয়ে পড়েছে। 

 অতএব, জনাবের নিকট আকুল আবেদন,  অনুগ্রহপূর্বক  আমাকে বিনা বেতনে অধ্যয়ন করার সুযােগ দান করে, আমার উচ্চতর শিক্ষা লাভের পথ সুগম করতে আপনার একান্ত মর্জি কামনা করছি।

 

নিবেদক

 মোঃ মোক্তার হোসেন ছোটন

 দশম শ্রেণি 

 ক - শাখা 

 রােল নম্বর - ৩

তাংঃ ১৭/০৪/২০২০

 (1169 পয়েন্ট) Knowledge is power

উত্তরের সময় 

তারিখ : ১৭/০৪/২০২০ ইং

বরাবর

প্রধান শিক্ষক

দাসপাড়া উচ্চ বিদ্যালয়

রামগঞ্জ, লক্ষ্মীপুর।

বিষয়ঃ বিনা বেতনে অধ্যয়নের জন্য আবেদন।

 

জনাব,

বিনীত নিবেদন এই যে, আমি আপনার বিদ্যালয়ের নবম শ্রেণীর একজন নিয়মিত ছাত্র। আমার এক ছোট ভাইও এ বিদ্যালয়ে ষষ্ঠ শ্রেণিতে অধ্যয়ন করছে। আমাদের আট সদস্যবিশিষ্ট পরিবারে আমার বাবাই একমাত্র উপার্জনক্ষম সদস্য। তিনি একটি বেসরকারী কোম্পানিতে সামান্য বেতনে চাকরি করেন।পরিবারের ভরণপোষণ করে আমাদের লেখাপড়ার খরচ চালানো বাবার পক্ষে সম্ভব হচ্ছে না। তাই অর্থাভাবে আমার লেখাপড়া বন্ধ হওয়ার উপক্রম হয়েছে। উল্লেখ্য , আমি গত বার্ষিক পরীক্ষায় প্রথম স্থান অধিকার করে নবম শ্রেণীতে উত্তীর্ণ হয়েছি।

অতএব, বিনীত প্রার্থনা, আমাকে আপনার বিদ্যালয়ে বিনা বেতনে অধ্যয়নের সুযোগ দানে বাধিত করবেন।

নিবেদক

আবু কালাম

দশম শ্রেণী, কোড নং-০৭

সম্পর্কিত প্রশ্নসমূহ

Loading...

জনপ্রিয় বিভাগসমূহ

Loading...