DARK হলো একটি জার্মান বিজ্ঞান-কল্পকাহিনী থ্রিলার টেলিভিশন সিরিজ যা Baran bo Odar এবং Jantje Friese দ্বারা নির্মিত।  

এটি উইন্ডেনের ছোট শহরে চারটি পরিবারের জীবন নিয়ে, যারা টাইম ট্রাভেল, প্যারালাল ইউনিভার্স এবং তাদের কর্মের পরিণতি জড়িত একটি অশুভ রহস্য উদ্ঘাটন করে।

 সিরিজটি একটি অল্প বয়স্ক ছেলের হারিয়ে যাওয়া নিয়ে শুরু হয়, যা ঘটনাগুলির একটি শৃঙ্খল তৈরি করে যা কয়েক দশক ধরে উইন্ডেনে লুকিয়ে থাকা গোপনীয়তা এবং মিথ্যার উন্মোচনের দিকে পরিচালিত করে।

চরিত্ররা ছেলেটির নিখোঁজ হওয়ার বিষয়ে তদন্ত করার সময়, তারা আবিষ্কার করে যে তাদের জীবন এমনভাবে জড়িত যা তারা কল্পনাও করতে পারেনি।  

সিরিজটি সময়, ভাগ্য, স্বাধীন ইচ্ছা এবং মানুষের অস্তিত্বের চক্রাকার প্রকৃতির থিমগুলি অন্বেষণ করে। এটি জটিল প্লটলাইন এবং জটিল চরিত্রগুলিকে একত্রিত করে, কারণ চরিত্রগুলি উইন্ডেনের অন্ধকার এবং বাঁকানো জগতে নেভিগেট করে, তাদের পছন্দের পরিণতি এবং ভবিষ্যতের উপর তাদের প্রভাবের সাথে লড়াই করে। পুরো সিরিজ জুড়ে, চরিত্রগুলি তাদের ক্রিয়াকলাপ এবং ক্রিয়াকলাপগুল্ক্র ফলাফল রোধের চেষ্টা করে যার মাধ্যমে তারা তাদের বিশ্বকে ধ্বংসের মুখে ঠেলে দেয় । 


এর মাথা ঘুরিয়ে দেওয়া থিম, জটিলতা এবং চমৎকার পারফরম্যান্সের কারণে ডার্ক সাম্প্রতিক বছরগুলিতে সকলের  সবচেয়ে প্রশংসিত এবং প্রিয় সাই-ফাই সিরিজে পরিণত হয়েছে।সিরিজটিকে ডার্ক ম্যাটার, গড পার্টিকেল, মাল্টিপল রিয়্যালিটি, হিগস ফিল্ড, স্রোডিঞ্জারের বিড়াল তত্ত্ব সহ নানা ধরণের বৈজ্ঞানিক ব্যাখ্যার মাধ্যমে বর্ণনা করা যায়। 

যারা বিজ্ঞানের প্রতি ইন্টারেস্টেড তাদের কাছে ডার্ক খুব প্রিয় একটি সিরিজ হবে বলে আশা রাখা যায়। 

লেখা: শৌর্য ফাজলেইনাম Intermediate First Year, Police Lines School and College, Rangpur.


শেয়ার করুন বন্ধুর সাথে