বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...

সদস্যঃ master

আমি সদস্য হয়েছি 5 বছর (since 05 ডিসেম্বর 2013)
সদস্যের ধরণ নিবন্ধিত সদস্য
অতিরিক্ত সুবিধাদিঃ প্রশ্ন জিজ্ঞাসা
যে কোন প্রশ্নকে পূনঃরায় বিভাগ বন্টন করা
যে কোন প্রশ্নের  জন্য উত্তর নির্বাচন করা
পূর্ণ নাম: master
লিঙ্গ: এক লিঙ্গের প্রাণী বিপরীত লিঙ্গের প্রাণীর দিকে যে দৈহিক এবং মানসিক আকর্ষণবোধ করে তাই হল সেক্সুয়াল অনুভূতি বা যৌনতা। যৌনবোধ আছে বলেই মানুষ এতসুন্দর। সুন্দর তার বাহ্যিক প্রকাশময়তা। সেক্স থেকেই উদ্ভব হয়েছে মডার্ন সেক্সোলোজি বা যৌনবিজ্ঞান। শিক্ষিত, অশিক্ষিত অনেক মানুষই জানে না এর সুশৃঙ্ক্ষলিত কারুকার্যময় বিজ্ঞান ভিত্তিক নিয়ম কানুন। তাইতো তৈরি হয়েছে যৌনবিজ্ঞানের। আর যে জিনিসটায় বিজ্ঞানের ছোঁয়া লাগে সে জিনিস হয়ে ওঠে আরো সুচারু আরো রুচিসম্পন্ন এবং আরো সহজসাধ্য গ্রহণীয়।
কর্মক্ষেত্র: আমাদের বুঝতে হবে , যৌণ শিক্ষা শুধুমাত্র বায়োলজির বিষয় নয়। এর সাথে জড়িত আছে স্বাস্থ্য। এর সাথে জড়িত আছে যৌণতার সামাজিক, ধর্মীয়/নৈতিক, সাংস্কৃতিক এবং অবশ্যই অর্থনৈতিক ইস্যু । যৌনতার সাথে জড়িত আছে ভীষণ ভাবে গুরুত্বপূর্ণ মানসিক ও আবেগ এর বিকাশ। এখনো অনেক মানুষ জানে না , মেয়েদের প্রতি মাসে রক্তপাত হওয়াটা (মাসিক বা রজঃস্রাব) যেমন একটা স্বাভাবিক শারীরিক প্রক্রিয়া , সেই রকম পুরুষের কিছুদিন পর পর ইরেকশন বা যৌণাঙ্গ দৃঢ় হওয়া থেকে শুরু করে ইজাকুলেশন বা ধাতু নির্গত হওয়াটা একটা অতি স্বাভাবিক শারীরিক প্রক্রিয়া । স্বপ্নদোষ নামে যাকে ধর্মভীরু মানুষ এটা সেটা খেয়ে রোগমুক্তির আশা করে, সেইটা আসলে কোন রোগই না । একবার চিন্তা করুন, মেয়েরা যদি দল বেধে "ঋতুদোষের" জন্য কবিরাজি ওষুধ খাওয়া শুরু করে তাহলে ব্যাপার কি দাঁড়াবে? সময়ের আগেই ধাতু নির্গমন বা ইজাকুলেশন কোন দুর্বলতার লক্ষণ নয় । এইটা কোন রোগও নয়। তবে , পুষ্টিহীন নারী শরীরে যেমন ঋতুস্রাবের সমস্যা হতে পারে, অতিরিক্ত পুষ্টিহীনতায় ভুগলে পুরুষেরও পারফর্মেন্সে ঘাটতি হতে পারে। তবে সে সব ঘাটতি কবিরাজি, ইউনানী হালুয়া খেয়ে কিংবা মলম মেখে দূর করা যায় না । কিন্তু এসব সাধারণ বিষয় অনেকেই জানে না। আমি মনে করি এসব প্রত্যেকটি মানুষের জানা প্রয়োজন। আর না হলে পতিতার কাছ থেকে "অভিজ্ঞতা" ও "জ্ঞান " আহোরণ করতে গিয়ে যৌন রোগ বাধিয়ে আসার সম্ভাবনা থাকবে।
আমার সম্পর্কে বিস্তারিতঃ:
প্রিয় উক্তি:
ফেসবুক আইডি: আমার এই লেখাগুলো বিভিন্ন ওয়েব ও ব্লগ থেকে সংগ্রহ করা হয়েছে, তাদের কাছে কৃতজ্ঞতা স্বীকার করছি।

"master" র কার্যক্রম

স্কোরঃ 1,931 পয়েন্ট (র‌্যাংক # 132 )
প্রশ্নঃ 484
উত্তরঃ 479
মন্তব্যসমূহঃ 0
পছন্দ করেছেনঃ 0 টি উত্তর
দান করেছেন: 0 পছন্দ, 0 অপছন্দ
পেয়েছেনঃ 11 পছন্দ, 0 অপছন্দ
Bumps performed: 0

Wall for master

Please log in or register to post on this wall.

ব্যাজগুলি

ব্রোঞ্জ

উল্লেখযোগ্য প্রশ্ন x 481
কৃতজ্ঞ x 1
পদকপ্রাপ্ত ব্যক্তি x 1
৫০০ ক্লাব x 1
সুন্দর উত্তর x 1

রূপা

জনপ্রিয় প্রশ্ন x 425
বিজয়ী x 1
১,০০০ ক্লাব x 1

সোনা

বিখ্যাত প্রশ্ন x 214
কল্পস্বর্গচারী x 1
...