YousufAsraf

Call

প্রিয় ভাই, জ্বী অনলাইনে কাজ করে আপনি ২০-৩০ হাজার টাকা কিংবা তারো বেশি টাকা ইনকাম করতে পারবেন৷  (তবে বেশ সময় দিয়ে ধর্য সহ কাজ শিখতে হবে, লেগে থাকতে হবে) সেটা হতে পারে গ্রাফিক্স ডিজাইন।  গ্রায়াফিক্স ডিজাইন কাজ শিখতে ইউটিবে অনেক টিউটোরিয়াল পাবেন।  ধন্যবাদ। 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Sajjad

Call

হ্যা ইউটিউব এ ভিডিও দেখে কাজ শেখা সম্ভব। কিন্তু কথা হলো কাজ শিখতে পারবেন কোনো সমস্যা নেই। যখন আপনি প্রাকটিক্যাল কোনো কাজ পাবেন। মনে করেন, বায়ার আপনাকে একটি কাজ দিয়েছে। এখন ঐ কাজটা ভেলিভারি টাইম ২দিন। এখন কাজ করার সময় যদি কাজে কোনো কিছু না বুঝেন অথবা কাজ করার সময় কোথাও ভুল করলেন তখন আপনি যদি বায়ারকে কাজ করে জমা দিতে না পারেন তাহলে কি হবে জানেন?

বায়ার আপনার আইডি তে রিপোর্ট দিয়ে আইডিটাই খেয়ে দিবে। আর ঐ মার্কেট প্লেসে আরো একটি আইডি খুলতে আপনার আরো একটি ল্যাপটপ বা কম্পিউটার কিনতে হবে। তাই আমার মতে অল্প টাকার মধ্যে একটি কোর্স করেন যাতে করে কোনো কিছু বুঝতে সমস্যা হলে আপনার টিচার আপনাকে কাজটা সঠিক সময়ে জমা দিতে সাহায্য করে। 

তারপরও যদি আপনি মনে করেন ইউটিউবের ভিডিও দেখে আপনি সঠিক সময়ে নির্ভুলভাবে কাজ করতে পারবেন। তাহলে আমি আপনাকে ২টি ইউটিউব চ্যানেলের নাম বলি যারা ভালো গ্রাফিক্স ডিজাইন শিখায়।

১. Freelancing Care এবং ২. Graphic School। এই ২টি চ্যানেল এর ভিডিও গুলো দেখতে পারেন। এখানে গ্রাফিক্স ডিজাইনের সব টিউটোরিয়াল পাবেন।

ধন্যবাদ...

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

২০-৩০ হাজার কেন এক লাখ টাকাও ইনকাম করা সম্ভব জদি আপনি স্কিলেড হয়ে মার্কেটপ্লেসে যান। স্কিলেড হতে হলে অবশ্যই ধৈর্য থাকতে হবে। 

ইউটিউব থেকে ফ্রিল্যান্সিং কাজ শিখা সম্ভব তার জন্য আপনাকে ভালো চ্যানেল খুজে নিতে হবে কাজ শিখার জন্য

বাংলায় ফ্রিল্যান্সিং শিখার মানসম্মত কয়েকটি প্রতিষ্ঠান সম্পর্কে জানতে এই ব্লগটি পড়তে পারেন

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ