বাংলা অভিনন্দন পত্র এর নমুনা চাই?

 (26847 পয়েন্ট)

জিজ্ঞাসার সময়

1 Answer

 (228 পয়েন্ট) 

উত্তরের সময় 

মাননীয় জাতীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা জনাব টিপু মুন্সি এমপি মাননীয় মন্ত্রি (বানিজ্য মন্ত্রনলায়) এর আগমনে চৌধুরাণী উচ্চ বিদ্যালয়ের পক্ষ  হতে-

প্রাণঢালা অভিনন্দন।


হে মহান অতিথি,
    ষড়ঋতুর এই বাংলাদেশে বৈশাখ বিদায়ের পর এখন জৈষ্ঠ্যর গৌরবময় উপস্থিতি। গ্রাম-বাংলার প্রতিটি ঘর আজ মৌসমী হরেক ফলফলাতি,পাকা ধানের নৃত্য। এমনি এক স্বর্ণালি  প্রহরে আমরা যখন একান্ত কোন আপনজনের আগমন অপেক্ষায়  প্রহর গুণছিলাম। তেমনি এক শুভক্ষণে  শত ব্যস্ততাকে উপেক্ষা  করে আপনি আমাদের মাঝে এসে উপস্থিত হয়েছেন। আমরা যেন কতকাল ধরে এমনি একটি মুহূর্তের প্রতীক্ষায়  ছিলাম। তাইতো আপনার আগমনে আমাদের মাঝে আজ খুশির বান ডেকেছে। আমাদের মন আজ আনন্দে উদ্বেলিত। বৃক্ষশাখে  বিহগের কণ্ঠে যেন আজ শুধু আপনারই আগমনী গান। সোনাঝরা বিকেলের এই মায়াবী ক্ষণে আপনি আমাদের প্রাণঢালা অভিনন্দন গ্রহণ করুন। 
 

হে বিজয়ী বীর,


    জাতীয় সংসদ নির্বাচনে সফল অংশগ্রহণের মধ্য দিয়ে আপনি যে বিজয় অর্জন করেছেন, তা শুধু আপনার নয়; এ বিজয় লাখো জনতার বিজয়। একজন সুযোগ্য সমাজসেবক হিসেবে এই অভিষেক শুধু আপনাকে নয় আমাদেরকেও করেছে গৌরবান্বিত। আপনাকে সংসদ সদস্য হিসেবে পেয়ে আমরা আজ আজ এলাকার উন্নয়নের স্বপ্নে বিভোর। এই এলাকার সকল দৈন্য দূর করতে উন্নয়নের আলোকবর্তিকা হিসেবে মহান আল্লাহতায়ালা যেন আপনাকেই মনোনীত করেছেন।
 

হে আপন জন,
 

মানুষ সুখে-দুখে আপনজনকেই স্মরণ করে। আপনি হলেন আমাদের পরম আপনজন। তাইতো আমাদের কিছু দুঃখ দৈন্যের কথা আপনাকে জানাতে ইচ্ছে করছে। এ বিদ্যালয়ে অনেক ছাত্রছাত্রী দূরবর্তী গ্রামের বাসিন্দা। অনেক মেধাবি শিক্ষার্থীর বাবা,মা দিন মজুর, অসহায়। আপনি যদি তাদের উপবৃত্তির ব্যবস্থা করে দেন তাহলে তারা এই মাধ্যমিকের গন্ডিয়ে ছাড়িয়ে দেশ ও জাতীর সেবায় নিজেদের নিয়োজিত করতে পারবে। আমরা আশা করি আপনার শৈল্পিক হাতের ছোঁয়ায় শ্রীঘ্রই আমরা এর ফল পেতে শুরু করবো। এর পরও আমাদের আরও কিছু দীনতা রয়ে গেছে। বিদ্যালয়ের ছাত্রছাত্রীর সংখ্যা দিন দিন বৃদ্ধি পাওয়ায় শ্রেণীকক্ষের  স্থান সঙ্কট ক্রমেই প্রকট আমার ধারণ করছে। তাই একটি নতুন একাডেমিক ভবন নির্মাণ খুবই জরুরি। আজকের এই দিনে আপনার কাছে আমাদের দাবি, শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের মাধ্যমে এ বিদ্যালয়ে শীঘ্র একটি দ্বিতল একাডেমিক ভবন নির্মাণের ব্যাপারে আপনি সহযোগিতা করবেন।

হে মহানুভব,

    নিতান্ত প্রয়োজনেই আপনাকে নানা কাজে ব্যস্ত থাকতে হয়। এই ব্যস্ততাকে উপেক্ষা করে আমাদের মাঝে এসে আপনি যে মহানুভবতার পরিচয় দিয়েছেন তা আমরা আজীবন কৃতজ্ঞচিত্তে স্মরণ করবো। আমরা আশা করবো, আপনার শ্রম, আপনার আন্তরিকতা, আপনার কর্ম  আমাদের এলাকার উন্নয়নে অবিস্মরণীয় ভূমিকা পালন করবে। সেই সাথে আপনি বার বার আমাদের মাঝে ফিরে আসবেন বলে আমাদের প্রত্যাশা। 

    পরিশেষে মহান আল্লাহ তায়ালার কাছে আপনার সুস্থ, সুন্দর দীর্ঘায়ু কামনা করি। 

                                                                আপনার গুণমুগ্ধ

তারিখঃ ২৪/০৪/২০২০

                                                        চৌধুরানী উচ্চ বিদ্যালয়ের

                                      শিক্ষক মণ্ডলি, ম্যানেজিং কমিটির সদস্যবৃন্দ ও শিক্ষার্থীরা      

সম্পর্কিত প্রশ্নসমূহ

Loading...

জনপ্রিয় বিভাগসমূহ

Loading...