ওয়েব ডিজাইন শিখতে কত দিন লাগে?

 (84 পয়েন্ট)

জিজ্ঞাসার সময়

ওয়েব ডিজাইন শিখতে কত দিন লাগে

4 Answers

 (18073 পয়েন্ট) 

উত্তরের সময় 

৩ মাস অথবা ৬ মাস।  তবে ৩ মাসে পুরোপুরিভাবে শিখে যাওয়া সম্ভব।
 (9304 পয়েন্ট) কোরা বাংলার একজন ব্যাবহারকারী, বাংলা উইকিপিডিয়ার একজন অনেক পুরাতন সম্পাদক বলতে পারেন

উত্তরের সময় 

১ বছর লাগতে পারে। কেননা আপনি যদি নতুন হয়ে থাকেন তবে সেখানেই আপনার এইচটিএমএল শিখতে ১ মাস বা ১৫ দিন যাবে। সিএসএস শিখতে ১ মাস। পিএইচপি শিখতে ১/২ মাস জাভাস্ক্রিপ্ট শিখতে ১ মাস। এবং এগুলো পুরাপুরি ভাবে পাকা হতে হলে ১ বছর সময় লাগে। তাই বলতে পারেন ১ বছর সময় লাগবে।
 (179 পয়েন্ট) 

উত্তরের সময় 

এটা নির্ভর করবে অাপনার মেধার উপর। অাপনার মেমোরি ভালো হলে এবং দৈনিক ৫ঘন্টা করে সময় দিলে ২মাসেই শিখতে পারবেন।  এর জন্য যা যা শিখতে হবে।  #এইচটিএমএল #সিএসএস #জাভাস্ক্রিপ্ট #বুটস্ট্রাপ #এসইও #পিএইচপি #জেকোয়ারি #ফটোসপ
 (413 পয়েন্ট) 

উত্তরের সময় 

ওয়েব ডিজাইনার হতে হলে ক্রিয়েটিভ চিন্তাভাবনা দরকার। তা হলেই চলবে। আর আশা করি আপনি কম্পিউটার চালাতে পারেন। যদি না পারেন তাহলে শিখে নিন। আর পারলে ফটোশপ বা ইলেস্ট্রেটর যে কোন একটা বেছে নিন। আমি বলবো ফটোশপ। তারপর ৩-৪ ঘন্টা সময় নিয়ে পরিক্ষার ১০০% সিউর আসা প্রশ্নের মত মুখস্ত করেন ফটোশপ শর্টকাট। সপ্তাখানেক ৩-৪ ঘন্টা সময় দিন ফটোশপে। সমানে ফটো এডিট, ডিজাইন করুন। চর্চা করতে করতেই শিখে ফেলবেন। ব্যাস এবার আপনি পূর্ণাঙ্গ ফটোশপে দক্ষ । আর তখনই শুরু করে দিন ওয়েব ডিজাইন। যখন বুঝে ফেলবেন ওয়েব ডিজাইন আসলে কি তখনই আপনি হয়ে যাবেন ডিজাইনার । বেশ কয়েকটা উত্তরে Html ,Php ,Js এসব শিখতে বলা হলো। আদৌ ওয়েব ডিজাইনে তা লাগে না। ফটোশপ ই এনাফ। ওগুলা ডেভলাপারদের কাজ। ডেভলাপার দু প্রকার ফ্রন্ট এন্ড ব্যাক এন্ড । Html,Js, CSS ফ্রন্ট এন্ডে প্রয়োজন। বুটস্ট্র্যাপ, জেকোয়েরি যথাক্রমে সিএসএস ও জাভাস্ক্রিপ্ট ফ্রেমওয়ার্ক। পিএইচপি, পাইথন ,এগুলা ব্যাকএন্ডে ব্যবহার করা হয়।
সম্পর্কিত প্রশ্নসমূহ

Loading...

জনপ্রিয় বিভাগসমূহ

Loading...