১.আমি পুরুষ,আমার বয়স ১৮বছর হতে ২মাস বাকি। ২.আমার চুল পরে,আমার চুল অনেক পাতলা ও খারাখারা ,সোজাসোজা। এইজন্যে ভালো কোন চুলের কাটিংও দিতে পারেনা সেলুনের লোকেরা। ৩.এমন অবস্থায় আমার চুল ঘন করার উপায় আছে? ৪.শরীরের জন্যে "সাবান",চুলের জন্যে "শ্যাম্পু" ও "তৈল" ৩টা জিনিসের নাম বলবেন দয়াকরে। "দয়াকরে ভালো পরামর্শ দিবেন" নিজের ভাইয়ের মতো মনে করে। 
MdRakibulHasan1
জিজ্ঞাসা করেছেন
5 টি উত্তর
দিয়েছেন
আর্ণিকা প্লাস হেয়ার অয়েল,আর্ণিকা প্লাস শ্যাম্পু,ডাভ সোপবার!আমি উপকৃত হয়েছি তাই আপনাকে ব্যবহারের পরামর্শ দিলাম!
দিয়েছেন
আপনি ক্লিয়ার মেন শ্যাম্পু ব্যাবহার করতে পারেন। ব্যাবহার  করলেই হবে না। তার জন্য আগে কিছু কাজ করতে হবে- প্রথমে পেঁয়াজের রস বেঁটে মাথায় নিন।   ৫ মিনিট অপেক্ষা করুন। তারপর ক্লিয়ার মেন শ্যাম্পু দিয়ে মাথা ধুয়ে নিলে সমস্যার সমাধান পাবেন । আসলে পেঁয়াজের রসে- এমন কিছু উপাদান আছে যা চুল সজিব করবে। ডাভ শ্যাম্পু ব্যাবহার করতে পারেন। কি ভাবছেন ভুল বললাম? আসলে ডাভ শ্যাম্পু কেবল মেয়েদের জন্য তৈরি করা হয় নাই।এটা ছেলেরাও ব্যাবহার করতে পারবে।সরিষার তেল আপনার জন্য ভালো হবে । সরিষার তেল চুলের জন্য খুবই ভালো।
দিয়েছেন
চুলের এরূপ সমস্যার জন্য আমলকির রস ব্যবহার উপকারে দিবে। তাই সাজেস্ট করব আমলকি বেটে বা ব্লেন্ড করে রস বের করে মাথায় লাগান। এছাড়া পেয়াজের রসও কাজে দিবে। যদিও প্রাকৃতিক সমাধান চান নি তাও এরকম করে দেখতে পারেন।  চুলের শ্যাম্পুর জন্য হেড অ্যান্ড শোল্ডার্স মেন ব্যবহার করতে পারেন। অথবা সানসিল্ক এর। তবে যদি মনে করেন আপনার চুলের ত্বকে সমস্যা সেক্ষেত্রে মেডিকেটেড শ্যাম্পু, যেমন- সিলেক্ট প্লাস ব্যবহার করতে হবে। চুলের সমস্যার ক্ষেত্রে উক্ত দুটির একটি ব্যবহার্য। এছাড়া ছেলেদের জন্য কোনো কন্ডিশনারও ব্যবহার করতে পারেন। তেল হিসেবে চুলে আমলকির কোনো তেল ব্যবহার করতে পারেন। ইন্ডিয়ান ডাবুর আমলা অয়েল রয়েছে, ব্যবহার করতে পারেন। এছাড়া নারিকেল তেল তো চুলের পুষ্টি জোগানে ব্যবহার করাই উচিৎ। তবে তেল বেশিক্ষণ মাথায় রাখবেন না। সর্বোত্তম হচ্ছে চুলে তেল ব্যবহার করে এক ঘণ্টা রেখে হালকা লেবুর রস দিন। এরপরে শ্যাম্পু করে ফেলেন। দুইদিন পরপর এরকম করলে উপকৃত হবেন।  শরীরে সাবান হিসেবে লাইফবয়, ডেটল যেকোনোটাই ব্যবহার করতে পারেন। সাবান মাথায় ব্যবহার না করাই উত্তম। শরীরে সাবানের ব্যবহার চুলে প্রভাব ফেলে না, তাই এ বিষয়ে তেমন ভাববেন না। ভালো ব্রান্ডের পছন্দমত ঘ্রাণের সাবান ব্যবহার করলেই হবে। সবশেষে বলব কোনো জেন্টস পার্লারে গিয়ে বা কোনো বিউটিশিয়ানের পরামর্শ নিন। 
দিয়েছেন

আপনি "ইবনে সিনা" কোম্পানির আমলা তেল টি ব্যবহার করুন।

আপনার চুল ঘন কালো হবে।
এবং চুল পড়া কমে যাবে।
চুলে কোন প্রকার শ্যাম্পু ব্যবহার করার দরকার নেই,,
Savlon সাবান টি ব্যবহার করে দেখতে পারেন।

আর চুলে ও কোন প্রকার সাবান দিবেন না।
দিয়েছেন

আপনি ইন্দুলিখা শেম্পু আর অয়েল ব্যাবহার করতে পারেন এতে ৭দিনে চুল পড়া একেবারে কমে যাবে আর ১মাস থেকে নতুন চুল গজাবে চুল ঘন কালো লম্বা হবে তোবে সপ্তাহে ৩দিনের বেশি ব্যাবহার করবেন না আর হুম আমি নিজেও ব্যাবহার করি তাই সবাইকে ভালো পরামর্শ দেয়

নিজে ভালো থাকুন অন্যকে ভালো রাখুন গোসল করার আগে তেল মাথায় দিয়ে ৩-৪ঘন্টা পর শেম্পু করবেন ১দিন পর পর করবেন ১সপ্তাহে চুল পড়া একদম কমে যাবে সাথে খুশকি উকুন দূর হবে ৯৯%নেচারাল শেম্পু

শেম্পু২০০মিলি দাম ৪০০তবে একেক যায়গায় একেক দাম নেয়

আর হেয়ার অয়েল ১০০মিলি ৬৫০

আর হেয়ার অয়েল ৫০মিলি ৩৫০টাকা

Download Bissoy Answers App Bissoy Answers