দাদের কারনে জীবনে শান্তি পাচ্ছিনা, প্লিজ সঠিক উত্তর দিন?
 (4698 পয়েন্ট)

জিজ্ঞাসার সময়

প্লিজ আমার প্রশ্নটা ভালোভাবে পড়ে সঠিক উত্তর দিন। আমার দুই রানের চিপায় ও অন্ডোকোষের নিচের যায়গায় দাদ হয়েছে ৬ মাস হলো। অনেক ক্রিম লাগিয়েছি যেমন : ফাঙ্গিসন, পেভিসন, ট্রাইকোডার্মা। একসাথে ১৫ দিন টানা ফাঙ্গিসন ক্রিমটি লাগিয়েছি তাতেও দাদ যাচ্ছে না। যতদিন দেই শুধু ততদিন ভাল থাকি। এখন এমন কোন ক্রিমের নাম বলুন যেটা সংবেদনশীল ত্বকে দেয়া যাবে মানে কোন জ্বালাপোড়া করবে না। এটা আপনি জানেন বা নিজে ব্যবহার করে এই ভয়াবহ দাদের হাত থেকে মুক্তি পেয়েছেন ও একেবারে দাদ নির্মুল হবে। আর কোন দিন হবে না। সেটা হোমিও বা যাই হোক। সেটা ব্যবহারের নিয়ম ও কত টাকা দাম। ভবিষ্যতে যাতে আর দাদ না হয় এর জন্য কিছু পরামর্শ চাই। 

7 Answers

 (626 পয়েন্ট) 

উত্তরের সময় 

আপনার জন্য নিওস্টেন মলম একদম উপযুক্ত। ট্রাই করুন। কোনো জ্বালাপোড়া নেই। প্যাকেটে যে নির্দেশনা আছে যে অনুযায়ী ব্যবহার করবেন।  
 (8647 পয়েন্ট) 

উত্তরের সময় 

মানবদেহের চামড়ায় (বিশেষ করে মাথা, পায়ে বা অন‍্য স্থানে) উদগত ছত্রাক আক্রান্ত গোলাকৃতি ক্ষতচিহ্ন-সহ ছোঁয়াচে বিশেষ চুলকানি রোগকে দাদ বা Ringworm বলে। দাদ হলে নিয়মিত চিরতার ক্বাথ (জলে সিদ্ধ করে প্রস্তুত ঘন নির্যাস বা সার অংশ) তৈরি করে খান। নিয়মিত নিমপাতা বা নিমফলের বীচি পানিসহ বেঁটে আক্রান্ত স্থানে ব‍্যবহার করুন। দাদে সাবান বা ক্ষার জাতীয় কোনো পদার্থ ব‍্যবহার করবেন না। কোনো ক্রিম বা ঔষধ ব‍্যবহারের প্রয়োজন নেই। এতে হিতে বিপরীত হতে পারে। তবে আপনার নিকটস্থ একজন বিশেষজ্ঞ ডাক্তারের পরামর্শ মোতাবেক চিকিৎসা (Treatment) গ্রহণ করা যেতে পারে। আশা করি, খুব শ্রীঘ্রই সুস্থ হয়ে যাবেন ইন শা আল্লাহ। ধন‍্যবাদ।
 (2894 পয়েন্ট) 

উত্তরের সময় 

আপনি পেভিসন ক্রিম টি ব্যবহার করে দেখতে পারেন । দাম :- ৫০ টাকা ব্যবহারের নিয়ম:- দাদ আক্রান্ত স্থানে গরম পানি হাতে নিয়ে মৃদু ভাবে ধৌত করুন। তারপর পেভিসন ক্রিম টি ব্যবহার করুন। এবং সর্বদা পরিস্কার পরিচ্ছন্ন থাকার চেষ্টা করবেন। সাথে ডেটল সাবান টি ব্যবহার করতে পারেন। ইনশাআল্লাহ আপনার দাদ কমে যাবে।
 (6842 পয়েন্ট) 

উত্তরের সময় 

আপনি Dermasol-n ক্রীম ব্যবহার করুন। দিনে তিনবার ব্যবহার করুন। আশা করি ভালো হয়ে যাবে। প্রয়োজনে ডাক্তারের পরামর্শ নিন।
 (8088 পয়েন্ট) 

উত্তরের সময় 

আপনি স্কয়ার কোম্পানির ওনি (oni) ক্রিমটি ব্যবহার করতে পারেন।


দাম ৩৮ টাকা হবে।
 (347 পয়েন্ট) 

উত্তরের সময় 

চিকিৎসা ক্ষেত্রে বিশেষ করে দাদের মত রোগে সবচেয়ে উপকারি বলতে কিছুই নেই। আপনি অভিজ্ঞ ডাক্তারের পরামর্শ অনুযায়ী ঔষধ সেবন করুন, দাদের বিভিন্ন প্রকরণ আছে, একেকটার জন্য একেকরকম ঔষধ কার্যকরী।
এখানে কিছু ঔষধের সাজেশন পাবেন।

(সংগৃহীত)

 (32 পয়েন্ট) 

উত্তরের সময় 

আপনার জন্য সবচেয়ে ভাল হবে আপনি যদি ( ফ্লুডেক্স ১৫০ ) ট্যাবলেট ২ থেকে ৩ টা সেবন করেন।১০০% কাজে দিবে ইনশাল্লাহ্।এই ট্যাবলেট প্রতি ৭ দিন পরপর খেতে হয়।
সম্পর্কিত প্রশ্নসমূহ
Loading interface...
জনপ্রিয় টপিকসমূহ
Loading interface...