গোল্ডেন পার্ল নাইট ক্রিমটি ব্যবহারের ফলে মুখে এলার্জি হতে পারে?

গোল্ডেন পার্ল নাইট ক্রিমটি ব্যবহারের ফলে মুখে এলার্জি হতে পারে?

অনেক দিন থেকেই গোল্ডেন পার্ল ক্রিমটি ব্যবহার করি। আগে কোনো প্রবলেম হয়নি। কিন্তু কিছুদিন থেকে মুখে ছবির মতো গোটা গোটা এলার্জি উঠছে।

এটা কি ক্রিম ব্যবহারের পার্শ্ব প্রতিক্রিয়া?

শুনেছি ক্রিম দেয়া বন্ধ করলে নাকি চেহারা কালো হয়ে যায়।

এগুলি এলার্জি জাতিয়,ব্রণ না।

কি করতে পারি এখন?  আমার বয়স ২০ বছর।image

বিভাগ: 

2 টি উত্তর

যে কোন নাইট ক্রীমেই এ সমস্যা হতে পারে । দীর্ঘ দিন ব্যাবহারের পর ও তা বোধগম্য হতে পারে । তাই আজ ই বন্ধ করুন এটির ব্যাবহার । নাইট ক্রীমের অতিব প্রয়োজন হলে অন্য কোন নাইটক্রীম ব্যাবহার করুন ।
এই ধরনের নাইট ক্রীম ব্যাবহারের ফলে এ ধরনের সমস্যা হতে পারে । দীর্ঘ দিন এই ধরনের ক্রিম ব্যাবহার করলে ত্বকের আরো জঠিল সমস্যা দেখা দিতে পারে। তাই আজ থেকে এই ধরনের ক্রিম ব্যাবহার করা থেকে বিরত থাকুন। অনেক সময় এই ধরনের ক্রিম ব্যাবহার বন্ধ করে দিলে চেহারা কালো হয়ে যেতে পারে। আপনি প্রতিদিন নিয়মিত পর্যাপ্ত (জল পানি)পান করুন। নিয়মিত পর্যাপ্ত ঘুমান টেনশন মুক্ত থাকুন। এবং ভিটামিন সি যুক্ত, ভিটামিন ই যুক্ত খাবার বেশি গ্রহণ করুন। বর্তমানে কোনো ক্রিম ফেসওয়াস ব্যাবহার করবেন না। ফ্রিজ থেকে বরফের টুকরা বের করে মুখে ৪-৫ মিনিট ঘষুন। এবং কাচা হলুন বেটে মুখে লাগান। আশাকরি আপনার ত্বক উজ্জ্বল হবে এবং ত্বক ফ্রেস হয়ে যাবে।

সাম্প্রতিক প্রশ্নসমূহ