3 টি উত্তর
দিয়েছেন
আপনি সম্পূর্ণ ভাবে ক্রিম ব্যবহার বাদ দিয়ে দিন । কোন ফেসওয়াশ ব্যবহার করবেন না। পর্যাপ্ত পরিমানে পানি পান করুন। নিয়মিত ঘুমান অন্তত ৭ - ৮ ঘন্টা। এবং মুখে ফ্রিজ থেকে বরফের টুকরা নিয়ে মুখে ঘষুন। এ ভাবে কিছুদিন রেখে দিন। তারপর কাচা হলুদ বেটে মুখে ব্যাবহার করুন। বিভিন্ন ক্রিম এবং ফেসওয়াস ব্যাবহারের ফলে ত্বকের এমন সমস্যা হয়ে যায় তাই হারবাল এবং আজে বাজে এইসব মুখে ব্যাবহার করা থেকে বিরত থাকুন।
দিয়েছেন
সকল প্রকার ক্রিম বা ফেসওয়াশে ক্ষার জাতীয় পদার্থ থাকে। কোনোটিতে বেশি, কোনোটিতে কম। যেটিতে বেশি সেটি ব্যবহারে আপনার মুখ পুড়েছে, পোড়া স্থানে কম ক্ষারযুক্ত ফেসওয়াশ পড়ায় আরো এটা বেড়ে যাচ্ছে।  যেহেতু আপনি একবার এর ভুক্তভোগী তাই এসবের ব্যবহার সম্পূর্ণ রূপে পরিহার করুন। মুখে গরম পানি লাগাবেন না, রোদে বেশি ঘুরাঘুরি করবেন না। বরফ ঠান্ডা পানি দিয়ে মুখ প্রতিদিন ধুয়ে ফেলবেন। ভেজা কাপড় মুখে দিয়ে আলতো করে মুছবেন অথবা রেখে দিবেন। এতে কিছুটা হলেও উপকৃত হবেন। 
দিয়েছেন
আপনি সকল ধরনের বিউটি প্রোডাক্ট ব্যবহার বন্ধু করুন এবং নিচের প্যাকটি ব্যবহার করুন।
প্রথমে একটি বাটিতে এক টেবিল চামচ লেবুর রস, এক চা চামচ টমেটোর রস, গোলাপ জল, আধা চা চামচ ময়দা একসঙ্গে মিশিয়ে ঘন মিশ্রণ তৈরি করুন।
এই মিশ্রণ চোখের চারপাশে লাগিয়ে ১৫ থেকে ২০ মিনিট অপেক্ষা করুন। এবার নরম তোয়ালে পানিতে ভিজিয়ে চারপাশ ভালো করে মুছে নিন।
Download Bissoy Answers App Bissoy Answers