4 Answers

 (31 পয়েন্ট) 

উত্তরের সময় 

স্ত্রী জীবদের থাকে গর্ভাশয় যেখানে সন্তান ভ্রূণ অবস্থায় থাকে এবং সেখানে আসতে আসতে বাড়তে থাকে।আর পুং জীবদের গর্ভাশয় থাকে না।তাদের থাকে শুক্রাশয় যেটা শুক্রাণু উৎপন্ন করে। তাই পুং জীবদের পেটে সন্তান আসে না।
 (1557 পয়েন্ট) 

উত্তরের সময় 

আল্লাহ সুবহানাহু ওয়াতায়ালা বাচ্চা বহণ করার বৈশিষ্ট্য নারীদেরকে (স্ত্রী জীবদের)দিয়েই সৃষ্টি করেছেন। আর পুরুষ(পুংজীব) শুক্রাণু দিয়ে নারীকে গর্ভধারণে সহায়তা করে।।। সন্তানের জন্য উপযুক্ত পরিবেশ আল্লাহ সৃষ্টি করেছেন জড়ায়ুতে। ছেলেদেরতো জড়ায়ু নেই। যেমনটা ধানের জন্য উপযুক্ত স্থান জমি, টাইলস নয়। টাইলসের উপরে ধান হবে না।তেমনি সন্তান জন্মদানের উপযুক্ত স্থান হলো মায়ের গর্ভাশয়।যা ছেলেদের নেই।তাই ছেলে(পুংজীব) গর্ভধারণ করতে পারেনা। আশাকরি উত্তরটি পেয়েছেন।
 (179 পয়েন্ট) 

উত্তরের সময় 

আমরা সাধারণত কোনো প্রজাতির জীবের লিঙ্গ নির্ধারণ করে থাকি গর্ভধারণক্ষমতা থেকে । এভাবে যারা গর্ভধারণ করেনা  কিন্তু গর্ভধারণ(জনন)এ  সাহায্য করে সেগুলো পুরুষজীব আবার যেগুলো পুরুষ জীবের সাহায্যে গর্ভধারণ করে তাদের স্ত্রী জীব । কিছু জীব যেমন গোল কৃমি এগুলো  এক লিঙ্গের প্রানী। এরা এমনিই ডিম পেড়ে বংশ বৃদ্ধি করে       
 (65 পয়েন্ট) 

উত্তরের সময় 

সন্তান ধারনের জন্য গর্ভাশয় প্রয়োজন। পুরুষের এটা নেই। তাছাড়া, শুক্রানু ও ডিম্বানু দুইই স্ত্রী গর্ভে যায়। তাই পুরুষরা সন্তান জন্ম দিতে পারেনা।
সম্পর্কিত প্রশ্নসমূহ

Loading...

জনপ্রিয় বিভাগসমূহ

Loading...