3 Answers

 (1278 পয়েন্ট) 

উত্তরের সময় 

১ম উত্তর হলোঃ আম গাছে আম হবে  জাম গাছে জাম হবে । তাই ফল হলো তার মাতৃ পরিচয় । যে ব্যক্তি ভাল ব্যবহার করে তাখে ধরে নেয়া হয় সে কোন ভাল বংশের হবে। আর নয়তো খারাপ বংশের এজন্য ফলই তার মুতৃ পরিচয় বহন করে থাকে।

 ২য় উত্তর ঃ মানুষেরে ব্যবহার হলো সবোত্তম সেরা উপাদান তার জীবনে। যে ব্যক্তির ব্যবহার ভাল নয় সে অন্যের কাছে ভাল হলে পারে না। মানুষ ভাল পরিবেশে থাকলে তার মন মানসিকতা ভাল হবে। আর খারাপ পরিবেশে বড় হলে তার আচরন খারাপ হবে েএ জন্য বলা হয়েছে ব্যাহার বংশের পরিচয়। 

 (6842 পয়েন্ট) 

উত্তরের সময় 

"বৃক্ষ তোমার ফলে পরিচয়" এবং "ব্যবহারে বংশের পরিচয়" এর অর্থ প্রায় একই। প্রতিটি মানুষ তার পিতা মাতা এবং তার পরিবারের লোকজনের পারিবারিক শিক্ষা গ্রহণ করে। একজন পিতা মাতা যে শিক্ষা প্রদান করে ছোট শিশু তা অনুকরণ করে। শিশুর আচার আচরণ এর মাধ্যমে তার পারিবারিক শিক্ষা এবং বংশমর্যাদা বোঝা যায়। সাধারণত উচ্চ এবং ভদ্র পরিবারের সন্তানেরা তাদের পারিবারিক আচার আচরণ সম্পর্কে শেখে। পিতা মাতা সন্তানের সামনে যে আচার আচরণ সম্পর্কে শেখে তাই বাস্তব জীবনে সে প্রয়োগ করে।
 (1905 পয়েন্ট) 

উত্তরের সময় 

আপনি যদি কোন অন্যায় করেন তাহলে তাহলে বদনাম হবে আপনার বাবা মার। ফল দেখে যেমন গাছকে চিনা যায় তেমনি আপনার ব্যবহার দেখে আপনার বাবা মার  পরিচয় পাওয়া যায়। পরেরটা এমনি  আপনার ব্যবহার দেখে আপনার বংশের পরিচয় পাওয়া যাবে।
সম্পর্কিত প্রশ্নসমূহ

Loading...

জনপ্রিয় বিভাগসমূহ

Loading...