স্ট্রিপ কাঠি দিয়ে কিভাবে প্রেগন্যান্সি টেস্ট করবো, ছবি সহ দেখতে চাই।?
 (64 পয়েন্ট) 

জিজ্ঞাসার সময়

1 Answers

 (27044 পয়েন্ট) 

উত্তরের সময় 

ধন্যবাদ প্রশ্ন টি করার জন্য। আপনি  খুব সহজেই   স্ট্রিপ কাটিদিয়ে প্রেগন্যান্সি টেস্ট করতে পারবেন।  নিচে দেখুন আপনাকে খুব সুন্দর ভাবে বুঝিয়ে দিচ্ছি।


  1. ডিজিটাল স্ট্রিপ কাটি। দাম ২৫ থেকে ৫০ টাকা প্রায়।
  2. সাধারণ  স্ট্রিপ কাটি । দাম ১০ থেকে ২০ টাকা প্রায়।
ডিজিটাল স্ট্রিপ কাটি :-  মাসিকের নির্দিষ্ট সময় হতে মাসিক বন্ধের ১৮/২০ দিন পর   সকালে ঘুম থেকে উঠে  এক কাপ আপনার  ইউরিন  সংগ্রহণ করবেন।  ডিজিটাল স্ট্রিপ কাটিতে (নিচে ফটো দেখুন) ৪/৫ ফোটা ইউরিন দিন। সঠিক ফলাফল পেতে 5 মিনিট অপেক্ষা করুন। মিনিটের বেশি  সময় গ্রহণযোগ্য নয়। C কন্ট্রোলে ( নিচের ফটোতে দেখুন)    যদি একটি বেগুনি রং আসে তাহলে আপনি বুঝবেন যে গর্ভবতী নন (নেগেটিভ)|
যদি CT কন্ট্রোলে দুইটি বেগুনি রং আসে তাহলে আপনি বুঝে  নিবেন যে আপনি  গর্ভবতী (পজেটিভ)।   যদি   শুধু  কন্ট্রোলের দাগ আসে তাহলে বুঝে নিবেন স্ট্রিপ কাটি টি সক্রিয় নয়। সেক্ষেত্রে নতুন কাটি প্রয়োজন। 
image
বিঃদ্রঃ   ডিজিটাল  স্ট্রিপ কাটি ক্রয় করার পর প্যাকেট থেকে খুলবেন না ।   টেস্ট করার সময় প্যাকেট থেকে বের করে টেস্ট করবেন।  এবং  ডিজিটাল স্ট্রিপ কাটির বক্সে খুব সুন্দর করে নিয়ম  লেখা আছে।

সাধারণ স্ট্রিপ কাটি:-  মাসিকের নির্দিষ্ট সময় হতে মাসিক বন্ধের ১৮/২০ দিন পর সকালে ঘুম থেকে উঠে এক কাপ আপনার ইউরিন সংগ্রহণ করবেন। সাধারণ স্ট্রিপ কাটি টির  মধ্যে যে দুটা দাগ দেয়া থাকে (মধ্যখান বরাবর) সেই পর্যন্ত ইউরিনের কাপে ডুবিয়ে রাখতে হবে ৫ মিনিট  ।
যদি কাটির দুইটি দাগ আসে তাহলে আপনি বুঝে নিবেন গর্ভবতী হয়েছেন(পজেটিভ) | যদি একটি আসে তাহলে বুঝে নিবেন আপনি গর্ভবতী নন (নেগেটিভ) |।
image

 আশা করি আপনাকে সাহায্য করতে পেরেছি। 

Recent Questions
Loading interface...
Trending Tags
Loading interface...