আমি নতুন বিবাহ কারেছি।কিন্ত আমি আমার স্ত্রীর থেকে দুরে থাকার কারনে ২/১ সপ্তাহ পর পর  সহবাসের সুযোগ হয়,আবার মাঝে মাঝে ১/২ মাসে ও সহবাস হয়না।এক্ষেত্রে আমি জন্ম নিয়ন্ত্রনের জন্য কোন পদ্ধতি অবলম্বন করতে পারি?
Salman49751
জিজ্ঞাসা করেছেন
2 টি উত্তর
দিয়েছেন

ধন্যবাদ প্রশ্ন করার জন্য । যেহেতু আপনি ২/১ সপ্তাহ পর পর মিলনের জন্য সুযোগ পান বা মিলনের সময় পান ।সেক্ষেত্রে আপনি মিলনে কনডম নেন বা আজল করবেন মিলনের সময়।অর্থাৎ মিলনের সময় পেনিস সঞ্চালন করাকালিন বীর্যপাত হবে এমন মুহুর্তে যোনির বাহিরে বীর্যপাত করবেন এভাবেও জন্মনিয়ন্ত্রন করতে পারেন । 

এছাড়াও আপনি কখনো কখনো ২/১ মাসেও মিলন হয় না। সেক্ষেত্রে আপনার স্ত্রীকে অযথা জন্মনিয়ন্ত্রন পিল বা ইনজেকশন নেওয়া কোণ প্রয়োজন আসেই না। কেনো না যেখানে আপনি ২/১ সপ্তাহ পর পর মিলন করেন বা কখনো কখনো ২/১ মাসেও মিলন করেন না কাজেই ওনার পক্ষে অযথা নিয়মিত জন্মনিয়ন্ত্রন না করে আপনি মিলনে কনডম নিয়েন এতেই উত্তম হবে। 

তবে চাইলে আপনি দির্ঘ মেয়াদি পদ্ধতি ইমপ্লান্ট বা ইনজেকসন নিতে পারেন যা ৩ বছর বা ৩ মাস পর পর আবার ইমপ্লান্ট পদ্ধতি নিতে পারবেন বা  ইনজেকসন নিতে পারেন। এর জন্য আপনি গাইনি চিকিৎসকের কাছে পরামর্শ নিন।আসা করিবুঝতে পারছেন । 

দিয়েছেন

কনডম ব্যবহার করুন..

Download Bissoy Answers App Bissoy Answers