দারুন ভাবে হতাশাতে ভুগছি?

 (12430 পয়েন্ট)

জিজ্ঞাসার সময়

আমি সেকেন্ড টাইম পরীক্ষার্থী নার্সিং এডমিশন এ। কিন্ত আজ এক জন কল দিয়ে আমাকে হতাশাতে ফেলে দিল সে আমার প্রাপ্ত মার্ক জানতে চাইলো আমি তাকে বললাম পরে সে আমাকে প্রাইভেট এ ভর্তি হয়ে যেতে। কিন্ত তাকে আমি জানাই আমি আগামী বছর আবার পরীক্ষা দিব সে আমাকে জানাই আমি কোন ভাবেই চান্স পাব না কারণ চান্স পাওয়ার থাকলে এই বছর ই পেতাম। আমি প্রাইভেট এ পড়তে রাজি নয় কিন্ত সে আমাকে প্রাইভেট এ পড়তে বলছে ( সে এক জন প্যাথলজিস্ট) আপনা বলেন তো যারা সেকেন্ড টাইম পরীক্ষা দেয় তাঁরা কী চান্স পাই না....!??? অনেক টা হতাশা গ্রস্থ আমি।

2 Answers

 (6179 পয়েন্ট) Girl with short hair

উত্তরের সময় 

পাছে লোকে অনেক কিছু বলবে। মানুষের কথা শুনে যদি কেউ নিজের সিদ্ধান্ত পরিবর্তন করত তাহলে পৃথিবী বর্তমানে অনেক কিছুই অন্যরকম হত। আপনার নিজের যদি আত্মবিশ্বাস থাকে যে সেকেন্ড টাইমে আপনি পারবেন তাহলে অবশ্যই আপনি চালিয়ে যাবেন। কারণ আপনিই ভালো জানেন যে আপনি কেন চান্স পান নি। তাই সামনে বারও আপনি পাবেন কি পাবেন না সেটা জানা উচিৎ। তবে আমার সাজেশন সেকেন্ড টাইম চেষ্টা করুন। সবাইই সেকেন্ড টাইম চেষ্টা করে, এবং অনেকেই গেইনার হয়। তারপর যদি না হয় তখন না হলে বোঝা যাবে।
 (5314 পয়েন্ট) 

উত্তরের সময় 

যদি বাস্তবতা দেখেন তবে বলবো যে, যে ব্যক্তিটি আপনাকে কথা গুলো বলেছেন সে অবশ্যই জ্ঞানী এবং সত্যিই কথাই বলেছেন । কেননা এবছর যতজন পরীক্ষার্থী ছিলেন আগামী বছর সেকেন্ড টাইম পরীক্ষার্থী মিলিয়ে আরো বেশি প্রতিযোগী থাকবে । এবং তাদের রেজাল্টও যদি ভালো থাকে তাহলে আপনি রেজাল্ট স্কোরের দিক থেকে এমনিতেই তাদের থেকে পিছিয়ে থাকবেন । 



এখন আসি আসল কথায় । 
একজন ব্যক্তি বলেছেন বলে কি চান্স পাবেন না বা প্রতিযোগী বেশি থাকবে বলেই কি চান্স পাবেন না? হ্যাঁ অবশ্যই পাবেন। তার জন্য যেটা সর্বপ্রথম প্রয়োজন তা হচ্ছে পূর্ণাঙ্গ আত্মবিশ্বাস এবং মনে প্রবল ইচ্ছে ও জোর সেই সাথে প্রচুর পরিশ্রমও করতে হবে আপনাকে। আপনি যেহেতু সেকেন্ড টাইম সেহেতু আপনাকে চিন্তা করতে হবে লিখিত/ এমসিকিউ পরীক্ষায় সর্বোচ্চ স্কোর/নাম্বার অর্জন করা । অর্থাৎ আপনি যদি রেজাল্ট এর দিকে একটু পিছিয়ে থাকেন , পরীক্ষায় প্রাপ্ত নাম্বার দ্বারা যেন তা কভার হয়ে যায় সেই চিন্তা করে লেখাপড়া করতে হবে । যদি পরীক্ষায় ভালো মার্ক পেতে পারেন তবে অবশ্যই সেকেন্ড টাইমেও চান্স পাবেন ইনশাআল্লাহ ।


 মনে রাখবেন, সেকেন্ড টাইম দিলেও আপনার অন্য লাইনের লেখাপড়া বাদ দেয়া ঠিক হবেনা । সুতরাং বুঝে শুনে কাজ করাই বুদ্ধিমতী মেয়ের কাজ হবে ।
সম্পর্কিত প্রশ্নসমূহ

Loading...

জনপ্রিয় বিভাগসমূহ

Loading...