প্রশ্নটি একটু দেখুন।?

প্রশ্নটি একটু দেখুন।?আমার বয়স ১৬। আমি আগে অনেক হস্তমৈথুন করতাম। কিন্তু এখন ১-২ সপ্তাহে ১বার করে হয়ে জায়। আমার প্রশ্ন হলো ধাতু ক্ষয় কী? এ সমস্যা আছে কিনা তা পরিক্ষা করার উপায় কী? ধাতুক্ষয় এএ ক্ষেত্রে কি ধরণের খাবার সমস্যা সমাধান করতে পারে?   
বিভাগ: 
Share

1 টি উত্তর

 অনৈচ্ছিক বীর্যপাতের নামই হলো ধাতু দুর্বলতা । এ ধরনের সমস্যায় স্বপ্নদোষ বা কম উদ্দীপনা ছাড়াই বারবার বীর্যস্থলন হয়। 

এই ধাতু দুর্বলতা পরীক্ষা আপনি নিজেই করতে পারবেন কারণ যৌবনকালের শুরুতে অধিক পরিমানে হস্তমৈথুন করা । এছাড়া অল্প বয়সে যৌনতা বিষয়ক অধিক বেশী চিন্তা করা, অধিক বেশী পর্ণ দেখা, কারনে ধাতু দুর্বলতা হয়, 

সেক্ষেত্রে আপনার ধাতু দুর্বলতা আছে যেভাবে বুঝবেন তা হলো পায়খানার করার সময় কোদ দিলে বীর্য আসে এবং প্রস্রাব করার আগে বা পরে অনাকাঙ্খিত ভাবে বীর্য আসে তাহলে আপনি বুঝতে পারবেন যে আপনার   বা ধাতু ক্ষয় রোগ সমস্যায় ভুগছেন।


ধাতু ক্ষয় হলে যা  ক্ষতি হবে তা :- অতিরিক্ত অপুষ্টি রোগ ভোগ, রক্ত শুন্যতা, দুর্বলতা প্রভৃতি উপসর্গ দেখা দিতে পারে। তবে অনেক ক্ষেত্রেই ইহাতে তেমন জটিল উপসর্গ দেখা দেয় না। যাদের হরমোনের অভাব হয় বা বীর্যে শুক্রকীট থাকে না তাদের অনেক সময় এর দরুন সন্তান হয় না। এছাড়া শুক্রের ঘনত্ব (viscosity) নস্ট হওয়ার কারণে ইহা অতি সহজেই নির্গত হয় এবং এর ফলে যৌন আনন্দ পাওয়া যায় না। অনেক সময় এর ফলে স্বামী স্ত্রীর মধ্যে মানসিক অশান্তি দেখা দেয় এবং নানা পারিবারিক সমস্যার সৃষ্টি হয়.।

 এই ধাতু ক্ষয় রোগ থেকে মুক্তি পাওয়ার জন্য হস্তমৈথুন বা পর্নছবি  দেখবেন না নিয়মিত কালোজিরা, রসুন, মধু, দুধ, কলা, কমলা লেবু, লবঙ্গ, খাবেন।

সাম্প্রতিক প্রশ্নসমূহ