বিস্ময় এ যারা ইংরেজি তে নাম ব্যাবহার করে তাদের বাংলাতে নাম ব্যাবহার করার সুযোগ দিন?

বিস্ময় এ যারা ইংরেজি তে নাম ব্যাবহার করে তাদের বাংলাতে নাম ব্যাবহার করার সুযোগ দিন?

 দয়া করে বাংলা সদস্যনাম ব্যবহার করুন। আমরা বাংলা ছাড়া অন্য ভাষার সদস্য নাম ব্যবহার করাকে চরমভাবে নিরুৎসাহিত করি। সদস্যনাম অবশ্যই সুন্দর ও সহজে পঠনযোগ্য হতে হবে।




এটা বিস্ময় এর নীতিমালা।

কিন্ত বিস্ময় এর বেশির ভাগ

একাউন্ট ইংরেজি নামে ব্যাবহার 

করা হয়।

বিস্ময় এ একাউন্ট খোলা খুব

সোজা তাই প্রশাসন কে

অনুরোধ করবো যে বাংলা ছাড়া

অন্য নাম গ্রহণযোগ্য হবে না।

এই ব্যাবস্থা করুন

এবং যারা ইংরেজি তে

নাম ব্যাবহার করছে

তাদের নাম চেঞ্জ

করার সুযোগ দিন

১ বারের জন্য।

আশা করছি আপনার উত্তর পাবো ( প্রশাসন)

বিভাগ: 

3 টি উত্তর

নিরুৎসাহিত করি বলতে ব্যবহার না করাটাকে বুঝায়।তবে ব্যবহার করা যাবেই না তা নয়।আর ইংরেজি তে username ব্যবহার করাতে কোনো সমস্যা পরিলক্ষিত হয়না। আবার অনেকে বাংলাতে নাম সঠিক ভাবে লিখতে পারেনা। যেমন এক বিশেষজ্ঞ ভাই নাম দিতে চেয়েছিলেন, বিজ্ঞানের সাধক কিন্তু তা লিখতে না পেরে লিখেছেন বিঙ্গানের সাধক।তাই আমি মনে করি বাংলা ইংরেজী দুটি ভাষা দিয়েই নাম ব্যবহার করার সুবিধা দেয়া উচিত।কেনোনা বাংলা আমাদের মাতৃভাষা।এবং ইংরেজি আন্তর্জাতিক ভাষা।তাই এই দুটি ভাষার গুরুত্ত্ব দেওয়া টা সঠিক কাজ! আশা করি বুঝতে পেরেছেন।
আপনার মতামতটি যথার্থ তবে, ভূল করাটা সহজ কিন্তু সেই ভূলে থেকে বেরিয়ে আসা কঠিন।আর যারা প্রথমে সদস্যা হয় তারা বিস্ময়ের নীতিমালা সমন্ধে ভালো ভাবে জানে না।আর আপনি যে প্রশাসক ভাই নাম পরিবর্তন সুযোগ দেওয়ার কথা বলছেন যদি সুযোগ দেয় তবুও এই সমস্যার পুরাপুরি সমাধান মিলবেনা।কারণ বর্তমানে বিস্ময়ের সকল সদস্য সক্রিয় নেই আর থাকবেও না।যদি প্রশাসক ভাই নাম পরিবর্তনের সুযোগ দেয় তাহলে যে কয়জন সক্রিয় থাকে তারা পরিবর্তন করে নিবে।কিন্তু অনেক সদস্যা একেবারেই আন এক্টিভ তাদের নামগুলি ইংরেজিই থেকে যাবে।তার চেয়ে উত্তম হবে যেমন রয়েছে তেমনি থাক।
বিস্ময়ের নামটাই যেহেতু ইউজার নেম, তাই এখন আর নাম পরিবর্তন সম্ভব নয়। ধরুন, আপনি আপনার সাইটের জন্য ডোমেইন কিনবেন bissoy.com . কিন্তু পারবেন না। কেননা bissoy.com অন্য কেউ আগেই নিয়েছে। ঠিক সেরকম আইডি নামটাই ইউজার ইউআরএল হিসেবে থাকে। এখন যদি কেউ ইংরেজি নাম পরিবর্তন করে বাংলা করতে চায়, তাহলে দেখা যাবে আগে যারা বাংলা নাম নিয়েছে তাদের ইউআরএল ঠিক আছে, আর বাকি গুলোর মিলছে না। আর অনেকেই নীতিমালা না পড়ে নিবন্ধন করার কারণে এ সমস্যা দেখা দিয়েছে, যার মধ্যে আমিও একজন।

সাম্প্রতিক প্রশ্নসমূহ