ধরুন, আপনি একটি রাস্তা দিয়ে যাচ্ছেন। রাস্তায় চলার পথে হঠাৎ করে একটি চেরাগ বা প্রদীপ দেখতে পেলেন। প্রদীপটি হাতে নিতে না নিতেই একটা বিশাল আকারের দৈত্য সেই প্রদীপ থেকে বেড়িয়ে আসলো। তখন সেই দৈত্যটি আপনাকে বললো "হে মানব! এই প্রদীপটা যার কাছে থাকে,আমি তার গোলাম হয়ে যাই। আমি তোমার একটি আশা পূর্ণ করবো। বলো,তোমার কি চাই?" তখন লোকটি কি চাইবে, তা খুজে পাচ্ছিলো না। সে তার বাড়ীতে ফিরে আসলো। লোকটির মা ছিলো অন্ধ। সে কোনো কিছু দেখতে পেত না। তার বাবা ছিলো লোভী। সবসময় শুধু টাকার পাগল ছিলো এবং তার স্ত্রীর কোনো সন্তান হতো না। এখন প্রশ্ন হচ্ছে, লোকটি সেই দৈত্যের কাছে কি চাইবে,যাতে করে তার বাড়ীর সবার আশা পূর্ণ হয়? বিঃ দ্রঃ-"দৈত্য বলেছে, সে তার একটি আশা পূর্ণ করবে। তাই লোকটি শুধুমাত্র একটি জিনিসই চাইতে পারবে।" কি সেটি?

6 Answers

 (189 পয়েন্ট) 

উত্তরের সময় 

আমার মা আমার সন্তানকে বাবার সোনার খাটে দেখতে চায় । যুক্তি: মা দেখতে চায় অর্থাৎ মা এর চোখ ভালো হওয়া লাগবে । আমার ছেলে অর্থাৎ আমার ছেলে হওয়া লাগবে । সোনার খাট অর্থাৎ আমার বাবার লোভ পূরণ হবে ।
 (944 পয়েন্ট) 

উত্তরের সময় 

আমার মা তার নাতিকে সোনার দোলনায় দুলতে দেখতে চায়।
 (1861 পয়েন্ট) 

উত্তরের সময় 

আমার মা আমার সন্তানকে বাবার 50 তলা বিল্ডিংএ দোলনায় শুয়ে থাকতে দেখতে চায়।এটা সকল শর্ত পূরণ করে।দেখুন,মা আমার সন্তানকে দেখা মানে মা'র চোখ ভালো হওয়া;আমার সন্তানকে দোলনায় দেখা মানে আমার সন্তান হওয়া;আর বাবার 50 তলা বিল্ডিং মানে বাবার টাকা পয়সার লোভ দূর হওয়া।
 (2579 পয়েন্ট) 

উত্তরের সময় 

আমার মা আমাকে রাজপ্রাসাদে দেখতে চায়। 
 (382 পয়েন্ট) 

উত্তরের সময় 

লোকটি বলবে আমার মনের আশা পুরণ করে দিন।যুক্তি: তার আশাই তো ঐগুলি।
 (6 পয়েন্ট) 

উত্তরের সময় 

আমি দুই তোকে বলবো, আমার মা যেন তার নাতিকে সোনার পালংকে  দেখতে পায়
সম্পর্কিত প্রশ্নসমূহ

Loading...

জনপ্রিয় বিভাগসমূহ

Loading...