নিজেকে আবার কী ভাবে মনযোগী করবো।?

নিজেকে আবার কী ভাবে মনযোগী করবো।?গত কয়েক দিন কিছু সমস্যা থাকার কারনে পড়তে বসা হয় নাই। এখন পড়তে বসলে মনযোগী হতে পারছি না। আমি নিজেও জানি না এখন আমার মূল সমস্যা টা কী কিন্ত সামনে মাসে আমার পরীক্ষা। এই সময় নিজেকে আবার মনোযগী করে তুলবো কী ভাবে..!???
বিভাগ: 
Share

4 টি উত্তর

প্রথমেই বলে রাখি যে পড়ার টেবিল থেকে মোবাইল ১০০ হাত দুরে রাখুন। সকল প্রকার হতাশা দুশ্চিন্তা ঝেরে ফেলুন। নিরিবিলি জায়গায় লেখাপড়া করুন। পরিস্কার-পরিচ্ছন্ন শরীর ও মন নিয়ে পড়তে বসুন। একটানা অনেক্ষন পড়লে অনেকসময় একঘেয়েমীতা আসতে পারে। তাই কিছুক্ষন পর পর একটু বিরতি দিয়ে আবার পড়তে বসুন। পড়ার আগে কি কি বিষয় পড়বেন তা সিলেক্ট করে নিয়ে তারপর পড়তে বসুন যেমন আমার কথাই বলি আমি পড়তে বসলে এক সাবজেক্টের বেশি পড়ি না।।।।
আপনি মেডিটেশন করতে পারেন।এর জন্য কোয়ান্টাম মেথড এর ওয়েবসাইট থেকে অডিও ডাঊনলোড করতে পারেন।
আপনার কাছে পরীক্ষার ফলাফল কতটা গুরুত্বপূর্ণ সেটা নিয়ে একটু সময় ব্যয় করুন। আপনার ফলাফল আপনার কাছের মানুষ গুলোকে কতখানি আনন্দ দিতে পারে, কতখানি গর্বিত করতে পারে একবার ভাবুন। একটুখানি চেষ্টা করে যদি ভালো একটা রেজাল্ট করা যায়, সেটা আপনার ভবিষ্যৎ জীবনে কতোটা প্রভাব ফেলবে ভেবে দেখুন। সবচেয়ে বড় কথা বড় কিছু হতে পারলে বড় মাত্রায় আপনি মানবসেবা করতে পারবেন। আপনার উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করছি।
আপনি বা আপনাকে যে বিষয় পড়াশুনা থেকে বিরত রাখে সেই বিষয় মন থেকে বাদ দিন। আপনার যে সমস্যা থাকুন না কেন সেই সমস্যা কথা মনে করবে না শুধু পড়াশুনায় মনোযোগ দেন। আপনাকে নিজে বুঝতে হবে যে পড়তে আমার হবেই । নতুন করে এক টি রুটিন বানান আর রুটিন মত চলেন। আর ইউটিউব থেকে কিভাবে মনযোগী হওয়া যায় মোটিভেশন দেখতে পারেন । 

সাম্প্রতিক প্রশ্নসমূহ