দৈহিক মিলনের ফলে কম্বল বিছানা কিংবা মেট্রেসে বীর্য লাগলে তা নাপাক হয়ে যাবে কিনা এবং না ধুইয়ে এসব ব্যবহার করলে অপবিত্র হয়ে যাবে?

Asked on

3 Answer

Answered on 

হ্যা দৈহিক মিলনে বির্য কম্বল বা বিছানায় পড়লে তা নাপাক হয়ে যাবে এবং তা না ধুয়ে ব্যাবহার করলে অপবিত্র থেকেই যাবে।

Answered on 

দৈহিক মিলনের ফলে কম্বল বিছানা কিংবা মেট্রেসে বীর্য লাগলে তা নাপাক হয়ে যায়। নাজাসাতে গলিজা যদি দৃশ্যমান থাকে তাহলে আপনাকে কাপড় ধুয়ে ফেলতে হবে। কেননা, পবিত্রতা ঈমানের অঙ্গ। ইসলামের গুরুত্বপূর্ণ বহু বিধান পালনে পবিত্রতা পূর্বশর্ত। পবিত্রতা অর্জন ছাড়া কোনো ইবাদতই আল্লাহ তায়ালার কাছে গ্রহণযোগ্য হয়না। নাজাসাতে গলিজা যে সকল বস্তু মানুষের শরীর থেকে বের হয়ে গেলে অজু নষ্ট হয় অথবা গোসল ফরজ হয়। ঐ সকল বস্তু নাজাসাতে গলিজা। সেই কাপড় না ধুইয়ে ব্যবহার করলে শরীর বা আর অন্য কিছু অপবিত্র হয়ে যাবেনা যদি তা শুকিয়ে যায়। তবে সেই কাপড় অপবিত্র-ই রয়ে যাবে। তবে এমন কাজ পরিহার করা উত্তম। +☞যদি নাপাক দেখা না যায়, বরং তা কাপড়ের সাথে মিশে গিয়ে থাকে কিংবা কোথায় লেগেছে তা জানা না যায়, তাহলে পুরো কাপড় ভাল করে তিনবার ধৌত করার দ্বারা কাপড়টি পবিত্র হয়ে যাবে।

Answered on 

স্বামী স্ত্রীর মেলামেশার সময় কোন ভাবে বীর্য বিছানার চাদর কিংবা কম্বলে লেগে গেলে তা নাপাক হয়ে যাবে৷ এবং তা ধোয়া ছাড়া পবিত্র হবে না৷ তবে কোন কারণবশত ধুতে দেরি হলে, সে ক্ষেত্রে যদি নাপাকি গুলো শুকিয়ে যায় এবং সেখানে কেউ শুইলে বা বসলে নাপাকি গায়ে লাগার সম্ভাবনা না থাকে, তাহলে তা গায়ে লাগার কারণে শরীর নাপাক হবে না৷ অবশ্য কেউ যদি খুব বেশি ঘেমে যায় এবং সে নাপাক বিছানায় বসে বা ঘুমায় এবং ঘামের কারণে বিছানা ভিজে যায় এবং নাপাকি বিছানা থেকে গায়ে লেগে যায় তাহলে শরীর নাপাক হয়ে যাবে৷
Recent Questions
Loading interface...