Share

6 টি উত্তর

মানুষের আসল ধর্ম হচ্ছে ইসলাম ।
মানুষের আসল ধর্ম হলো মনুষ্যধর্ম।এ ধর্মে সবাই এক,একই মানবতার অধিকারী।
নিশ্চয় আল্লাহর কাছে গ্রহণ যোগ্য ধর্ম একমাত্র ইসলাম। (আল-ইমরানঃ ১৯
মানুষের আসল ধর্ম মানব ধর্ম। আর আপনি যেহেতু ইসলাম ধর্ম থেকে প্রশ্ন করেছেন তাই এটা ইসলাম ধর্ম হবে। ( তবে যুক্তির দিক দিয়ে মানব ধর্মকে মাণূষের আসল ধর্ম বলে। সবাই তো আর ইসলাম ধর্মের অনুসারী নয়। তাই সঠিম উত্তর হলো - (মানব ধর্ম)
আল্লাহ তাআলা মানুষ সৃষ্টি করেছেন৷ তিনিই মানুষের জীবন বিধান নির্ধারণ করেছেন৷ আর তিনিই ভালো জানেন তাঁর সৃষ্ট মানবের জন্য কোন বিধান সবচে বেশি উপকারী৷ সে হিসেবে যুগে যুগে তিনি যে জীবন বিধান দিয়েছেন সেটাই শ্রেষ্ঠ এবং একমাত্র জীবন বিধান৷ আর এই জীবন বিধান তথা কুরআন মাজীদ তিনি যে ধর্মের অন্তর্ভুক্ত করেছেন সেটাই মূলত আসল ধর্ম৷ আমাদের সকলেরই জানা থাকা উচিত সে ধর্মটি হলো "ইসলাম ধর্ম"৷
মানুষের আসল ধর্ম হচ্ছে মানবধর্ম আর মানবধর্মের আরেক নাম হচ্ছে ইসলাম। মানবতা বা মনুষ‍্যত্বের সাথে জড়িত সব মানব বৈশিষ্ট্যই ইসলামের মধ‍্যে রয়েছে। তাই ইসলামকে বলা হয় মানবধর্ম। আর ইসলাম হচ্ছে একমাত্র পরিপূর্ণ জীবনবিধান, যেখানে মানবজাতির সকল সমস‍্যার সমাধান রয়েছে। বিজ্ঞানসম্মত কুরআন-হাদীস এর প্রমাণ। মানুষ, মানবতা, মনুষ‍্যত্ব, মানবধর্ম ও মানবসভ‍্যতা সবকিছুই ইসলামের সাথে জড়িত। তাই ইসলাম হচ্ছে একমাত্র পরিপূর্ণ মানবধর্ম। নি:সন্দেহে আল্লাহর নিকট গ্রহণযোগ‍্য ধর্ম একমাত্র ইসলাম (সূরা: আল-ইমরান, আয়াত-১৯)।

সাম্প্রতিক প্রশ্নসমূহ