অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সব থেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডারের নাম কি?

অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সব থেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডারের নাম কি?অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সব থেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডারের নাম কি? এটি কোন সালের কত তারিখে প্রতিষ্ঠিত হয়? এর প্রতিষ্ঠাতা ও পরিচালকের নাম কি? এর সম্পাদকের নাম কি? এতে 'বিশেষজ্ঞ ও সমন্বয়ক' কত জন রয়েছেন? শুধুমাত্র বিশেষজ্ঞ কত জন? শুধুমাত্র সমন্বয়ক কত জন? এর নিবন্ধিত সদস‍্য সংখ‍্যা কত জন? এতে কয়টি প্রশ্ন ও কয়টি উত্তর রয়েছে? এতে মন্তব‍্য সংখ‍্যা কত? এর শ্লোগান কি?
বিভাগ: 
Share

3 টি উত্তর

গুগল, উইকিপিডিয়া, বিশ্ময়,ইত্যাদি   ভাই এই প্রশ্নের জন্য আপনি উইকিপিডিয়া সার্চ করুন তাহলে বিস্তারিত পেয়ে যাবেন।      
সেক্ষেত্রে আপনি Wikipedia ব্যবহার করতে পারেন । Wikipedia হলো একটি মুক্ত তথ্য ভাণ্ডার । যা ব্যবহার করতে শুধু নেট কানেকশন লাগে ।এমবির প্রয়োজন হয়না ।
অনলাইনে সমস্যা সমাধানের জন্য সবচেয়ে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার হচ্ছে বিস্ময়।  এটি ২০১৩ সালের মার্চ মাসে প্রতিষ্ঠিত হয়েছে। এটির প্রতিষ্ঠাতা এবং পরিচালকের নাম মোঃ আরিফুল ইসলাম।  এতে ১৮ জন সমন্বয়ক ও ১৯ জন বিশেষজ্ঞ রয়েছেন। মোট ৩৭ জন বিশেষজ্ঞ এবং সমন্বয়ক রয়েছেন।  এতে নিবন্ধিত সাধারণ সদস্যের সংখ্যা ১,৩৫১,৫৭ জন যা প্রতিনিয়ত বর্ধিত অবস্থায় আছে। এতে মোট ২,৫৮৫,৪৪টি প্রশ্ন এবং ৩,৩৭১,৯১টি উত্তর রয়েছে। এতে মন্তব্যের সংখ্যা ৯৮,২৩৩টি।  বিস্ময়ের স্লোগান হচ্ছে সমস্যা সমাধানের চেষ্টায়....। 

সাম্প্রতিক প্রশ্নসমূহ