চিকন হওয়ার কোন সহজ উপায় আছে কি?

চিকন হওয়ার কোন সহজ উপায় আছে কি?স্লিম বডি থাকার কোন উপায়,,,মানে আস্তে আস্তে মোটা হয়ে যাছি,,,তো এটাকে আমি কিভাবে দমাতে পারবো,, যাতে ওজন টা নির্দিস্ট মাত্রায় থাকে,,,
বিভাগ: 

5 টি উত্তর

চিকন হওয়ার জন্য প্রথমে লক্ষ্য রাখতে হবে আপনার খাওয়াদাওয়ার উপর এর জন্য আপনাকে ফ্যাট যুক্ত খাবার গ্রহন থেকে বিরত থাকতে হবে এবং ভাজাপোড়া ফাস্টফুড গ্রহনে বিরত থাকতে হবে এবং পানি বেশি করে খেতে হবে যা টক্সিন দূর করে আপনি দৈনিক এক থেকে দুই কোয়া রসুন খেতে পারেন বা হালকা গরম পানিতে লেবুর রস এর সাথে মধু মিশিয়ে খেতে পারেন। এবং ওটস খেতে পারবেন যাতে ফাইবার আছে এবং ব্যায়াম করতে হবে দৈনিক এবং খাবার গ্রহনের পর ৩০ মিনিট পর পানি খাবেন যা হজমের জন্য কার্যকর ভূমিকা রাখে ।

এটা আমাদের প্রায় সকল এর সমস্যা।

সমাধান কিন্ত আমাদের নিজেদের কাছেই

আছে।


যেমনঃ

  • খাদ্যাভ্যাস চেঞ্জ করতে পারি।
  • তৈলাক্ত জাতীয় খাবার পরিহার করতে পারি।
  • মিষ্টি কম খেতে পারি।
  • পরিশ্রম করতে পারি।
  • অনেক সময় দেখা যায় আমরা হাঁটার অভ্যাস বাদ দিয়ে যন্ত্রনির্ভর হয়ে যায়। যেখানে হেটে যাওয়া যায় সেখানে রিক্সসা বা মোটর সাইকেলে যায়।এই অভ্যাস গুলা পরিহার করতে পারি।
  • প্রচুর পরিমানে পানি পান করতে পারি। অনেকে আছেন বার্থরুমে যাওয়র ভয়ে পানি না করি না।কিন্ত আমাদের প্রতিদিন ২.৫ লিটার পানি পান করা প্রয়োজন। 
  • বাসার কাজ করে দিতে পারি। মনে করেন বাসাতে একটা গর্ত করা লাগবে যে টা আমরা নিজেরা অনায়াসে করে ফেলতে পারি কিন্ত তা না করে অন্য কে দিয়ে করিয়ে নিন।
  • এই সব অভ্যাস গুলা বাদ দিতে পারলেই। বডি স্লিম হতে বাধ্য ।
শর্ট ডায়েট টিপস ▬▬▬▬▬▬ 1) আলু, কুমড়ো, কাঁচা কলা খাবেন না 2) ছাঁকা তেলে ভাজা কিছু খাবেন না; তা সে বেগুন হোক বা পটল ভাজা হোক 3) অ্যালকোহল, এনার্জি ড্রিংকস, হেলথ ড্রিংকস, সফট ড্রিংকস খাবেন না 4) চিনি একেবারেই খাবেন না, প্রয়োজনে সুইটনার চলতে পারে 5) গরু, খাসির মাংস ও চিংড়ি মাছ মোটেই খাবেন না 6) আপনার পছন্দ-অপছন্দের খাবার, বর্তমান খাদ্যাভ্যাস ও বাজেটের ওপর ভিত্তি করে ডায়েট চার্ট তৈরি করুন 7) কোন ধরনের কাজের সঙ্গে আপনি যুক্ত তার ওপর নির্ভর করবে আপনার পারফেক্ট ডায়েট 8) আপনার ডায়েটে যাতে ফাইবার, ভিটামিন, মিনারেল এবং অ্যান্টি-অক্সিডেন্ট যথেষ্ট পরিমাণে থাকে সেদিকে লক্ষ রাখুন 9) প্রতিদিনের ডায়েটে হোলমিল এবং বিভিন্ন ধরনের দানাশস্য রাখুন, কমপ্লেক্স কার্বোহাইড্রেট, যেমন-হোলহুইট ব্রেড, রাইস, ওটস মিল, হোল মিল পাস্তা, বার্লি, ব্রাউন রাইস খান প্রয়োজনমতো 10) ওবেসিটি কমিয়ে সুস্থ থাকার জন্য প্রতিদিন যথেষ্ট পরিমাণে ফল ও শাকসবজি খান অসময়ে খিদে পেলে করণীয় অসময়ে খিদে পেলে হেলদি স্ন্যাক্স খান। লাঞ্চ এবং ডিনারের মাঝে ৩-৪ ঘণ্টা পর পর হেলদি স্ন্যাক্স খেতে পারেন। খুব খিদে পেলে শুকনো রুটি বা টোস্ট বিস্কুট খান। ফলও খেতে পারেন। লাউ বা অন্য সবজির রস বা সিদ্ধ শাক সবজি খেতে পারেন। বেশি রাতে কার্বোহাইড্রেট জাতীয় খাবার কম খাবেন।
চিকন হওয়ার  জন্য কিছু নিয়ম মেনে চলতে হবে তা হলো: 2 লিটার পানি 1 চা চামচ অাদা কুচি 1 টি শশা ছোট টুকরা করে কাটা 1 টি মাঝারি লেবু 12 টি পুদিনা পাতা সব একসাথে কাচের পাত্রে সারা রাত ফ্রিজে রেখে দিন। সকালে উঠে খালি পেটে 1গ্লাস তারপর সারাদিন পানি মত পান করে যান, এক মাসের মধ্যে ফলাফল বুঝতে পারবেন। বিঃদ্রঃ গরুর মাংস, ভাত ও অন্যান্য চর্বি জাতীয় খাবার একটু কমিয়ে দিয়ে প্রচুর ফল, সব্জি ও সালাদ খেলে ভাল ফল পাবেন এবং সাথে অন্যান্য ব্যায়ামও করতে পারেন। ধন্যবাদ।
লেবুর রস, শশা, বেশী করে পানি ইত্যাদি খান/পান করুন । তাছাড়াও হাঁটুন বেশী করে । চিকন হওয়ার জন্য কিছু ব্যয়ামও আছে । আর চর্বিযুক্ত খাবার কম খাবেন ।

সাম্প্রতিক প্রশ্নসমূহ