চাল, নাস্তা কিভাবে করবেন....!!!!?

চাল, নাস্তা কিভাবে করবেন....!!!!?

মা তার ছেলেকে বাজার থেকে প্রতি কেজি ৪০ টাকা দামের ৩ কেজি চাল আনতে বললেন। তার DADA কে সাথে দিলেন সেই সাথে ১১০ টাকাও দিলেন। আর বললেন " চাল নিবি, নাস্তা করবি, বাকি টাকা নিয়ে আসবি"। এখন প্রশ্ন হল এটা কিভাবে সম্ভব??! 

বিঃদ্রঃ কারো কাছে কোনো প্রকার ধার বা বাকি নেওয়া যাবে না। কারো কাছ থেকে ফ্রি নেওয়া যাবে না। অর্থাৎ টাকা দিয়েই নিতে হবে।

বিভাগ: 
Share

7 টি উত্তর

তার মা তাকে নাস্তা করার জন্য ১১০ টাকা দিয়েছে চাল কেনার জন্য নয়।হতে পারে তার দাদা তাকে চাল কিনে দিবে আর সে শুধু নাস্তা করে চাল বাড়িতে নিয়ে আসবে।
টাকা কম থাকার জন্যই মা সাথে দাদাকে পাঠিয়েছেন।  নাস্তা করে চাল কিনতে ১১০ টাকা থেকে অবশ্যই বেশি টাকা লাগবে। ৪০ টাকা মুল্যের ৩ কেজি চালের দাম ১২০ টাকা। যত টাকা বেশি লাগবে দাদা দিবেন। তাই আর অন্য কারো কাছ থেকে ধার,বাকি বা ফ্রি নিতে হবেনা । আমার চিন্তাভাবনা থেকে উত্তর দিলাম। ভুল হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন। 

মা তার ছেলেকে বাজার থেকে প্রতি কেজি ৪০ টাকা দামের ৩ কেজি চাল আনতে বলেন কিন্তু ক্রয় করে আনতে বলেনি।

অতএব ছেলেটি দাদার কাছ থেকে ৪০ টাকা দরের ৩ কেজি চাল কিনে নিবেন বা ছেলেটির দাদা কিনে দিবে ছেলেটি শুধু বাহক হিসেবে কাজ করবে।

আর বাকি থাকা ১১০ টাকা দিয়ে নাস্তা করবে ও কিছু টাকা ফেরত নিয়ে যাবে।

উল্লেখ কত টাকা ফেরত নিয়ে যাবে তা প্রশ্নে বলা নাই।

এটি উত্তর হবে এটি সে চাল কিনে বাসায় এনে বাসায় ভাত রান্না করে সে তার নাস্তা করবে ।
এখানে Dada কে ইংরেজিতে লেখা হয়ছে কেন?
সম্ভবত ৩কেজি চালের দাম ৪০ টাকা, কিছু টাকার নাস্তা করবে,বাকি টাকা নিয়ে আসবে!
এটার সহজ উওর হলো: 3 কেজি চাল আগেই কেনা আছে । মা আগেই দোকানে কিনে রেখে দিয়েছেন আর ভারী বলে ছেলেকে দিয়ে আনিয়েছেন। আর বাকি টাকা দাদা ও ছেলের নাস্তার

সাম্প্রতিক প্রশ্নসমূহ