ফেসওয়াস ব্যাবহার করলে কি মুখে আর অন্য কিছু ব্যাবহার করতে পারব না।যেমন ধরেন যখন গোসল করলাম তখন সাবান দিলাম আবার বাহির থেকে এসে ফেসওয়াস দিয়ে মুখ ধোলাম। নাকি সুধু ফেসওয়াস বা সাবান ব্যাবহার করতে হবে সব সময়।। দয়া করে চিন্তা করে সঠিক উওর দিন?
NazmulHudaNaim
জিজ্ঞাসা করেছেন
3 টি উত্তর
দিয়েছেন
সাবান ব্যবহার করলে যদি ত্বক রুক্ষ হয়ে যায়, তাহলে ফেস ওয়াশ ব্যবহার করা উচিত। সাবান ব্যবহারে অসুবিধার জন্যই যেহেতু ফেস ওয়াশ ব্যবহার করবেন, তাহলে আবার সাবান কেনো ব্যবহার করবেন? তবে কোনো সমস্যা যদি ফিল না করেন, তাহলে ব্যবহার করতে নিষেধাজ্ঞা নেই।
দিয়েছেন
এইটা সম্পূর্ণ আপনার ব্যাক্তিগত ইচ্ছা। আপনি যেটাই করুন, সেইটা আপনার তকের জন্য ক্ষতিকর নয়। কিন্তু সাধারণত শরীরে ব্যাবহার করা সাবান গুলো মুখের জন্য নয়। সেগুলা মুখে দেয়াতে কোনো উপকার বা অপকার কোনটাই হয় না । মুখের জন্য আলাদা সাবান পাওয়া যায়। তাই আপনার উচিত স্নান করার পর ফেসঅয়াশ দিয়ে মুখ ধোয়া। আপনি মুখের ত্বকের জন্য যত্ন নিতে চাইলে Moisturizer বা after face wash প্রোডাক্ট (যেমনঃ after face wash ক্রিম অথবা after face wash স্প্রে) ব্যাবহার করতে পারেন।  ইউটিউবে ছেলেদের অনেক স্কিন রুটিন দেয়া আছে যেগুলো সিম্পল এবং বাজেট-ফ্রেন্ডলি। 
দিয়েছেন
সাধারণত মুখে সাবান ব্যবহার করা ঠিক নয়। কারণ সাধারণ সাবানে এক প্রকার কেমিকেল থাকে যা আমাদের মুখের জন্য ক্ষতিকর। তাই মুখে কখনো সাবান ব্যবহার না করাটাই উত্তম কাজ হবে। আপনি মুখের জন্য ফেসওয়াশ ব্যবহার করুন।
Download Bissoy Answers App Bissoy Answers