আমার ভাইয়ের বয়স 15 বছর ওজন 65 কেজি খুব তারাতারি কিভাবে ওজন কমাব?

আমার ভাইয়ের বয়স 15 বছর ওজন 65 কেজি খুব তারাতারি কিভাবে ওজন কমাব?
বিভাগ: 

4 টি উত্তর

*আপনি তেল/চর্বি/গুরুপাক খাবার ত্যাগ করুন। *কম ক্যারলি গ্রহন করুন। *প্রতিদিন সকালে লেবু খাবেন *আদা খেলেও ওজন হ্রাস পাবে *দুইবেলা রুটি খেতে পারেন *ব্যায়াম করুন ও বাইরে পরিশ্রম করতে পারেন
আপনি প্রতিদিন সকালে এক ঘণ্টা করে দৌড়াতে হবে। এবং প্রতিদিন আধা লিটার করে তিনবার লেবুর শরবত পান করুন।তবে হ্যা এই লেবুর শরবতে আপনি চিনি মিক্সার করবেন না।
উচ্চতা কত সেটা উল্লেখ করা উচিত ছিল। আর আমার বয়স ১৬ বছর প্রায়,উচ্চতা ৫ ফুট ৬ ইন্সির উপরে। আর ওজন ৭০ প্লাস তাতে আমার কোনো সমস্যা হয়না।আর আপনার ভাই যখন ওজন কমানোর চেষ্টায়,নিয়মিত খাবার খাবে না তখন অসুস্থ হয়ে যাবে তাই ওজন কমানোর চেষ্টায় শরিরকে জেনো দুর্বল না করে এটি আমি বলব।আর তার উচিত নিয়মিত খাদ্য খাওয়া আর তাকে পরিশ্রম করতে হবে বিশেষ করে যে কাজ গুলিতে বেশি শক্তি ব্যায় হয় সেই কাজ গুলি করতে বলবেন।আর রোদের মধ্যে থাকার চেষ্টা করতে বলবেন।
আপনার ভাইয়ের ওজন কমাতে শসা ও ধনেপাতার প্রতি গুরুত্ব দিতে হবে। এ দুটি খাদ‍্য মানুষের শরীরের ওজন কমিয়ে দেয়। নিয়মিত আপনার ভাইকে শসা খেতে বলুন। ধনেপাতা, ধনেপাতার ভর্তা বা ধনেপাতার তরকারি খেতে তাকে বেশি বেশি উৎসাহিত করুন। প্রতিবেলা খাবারের সময় আপনার ভাইকে তার পেটের তিন ভাগের এক ভাগ খাবার, এক ভাগ পানি ও আরেক ভাগ খালি রাখতে বলবেন। চর্বি জাতীয় খাবার অবশ‍্যই পরিত‍্যাগ করতে হবে। শুধুমাত্র সকালে ধনেপাতার তরকারি দিয়ে দুইটি রুটি, দুপুর ও রাতে পরিমিত খাবার খেতে বলবেন। গরুর গোশত, ডিম ও আলুভাজি খাওয়া সাময়িকভাবে বন্ধ রাখতে হবে। আশা করা যায়, খুব তাড়াতাড়ি আপনার ভাইয়ের ওজন কমে যাবে। ধন‍্যবাদ।

সাম্প্রতিক প্রশ্নসমূহ