কম্পিউটারে দ্রুত টাইপ করার পদ্ধতি বা সূত্র দিন ? এমন কিছু সূত্র দিন যা দিয়ে খুব জোরে টাইপ করা যাবে? সূত্র চাই?
6 টি উত্তর
সূত্র একটাই। নিয়মিত প্র‍্যাক্টিস করুন।
সূত্র জানতে হলে, কম্পিউটার ক্লাস মনোযোগ দিয়ে করবেন । আর বেশি বেশি প্রেকটিস করবেন। আরো জানা টুকু না দেখেই টাইপিং কারার চেস্টা করবেন।
(That the quick brown fox jumps over the lazy dog) ইটা ট্রাই করতেই থাকেন, দেখবেন আস্তে আস্তে আপনার হাত চালু হয়ে যাচ্ছে।
নিয়মিত টাইপ করতে হবে। অনেকে অনেকভাবে টাইপ করতে বলবে। তবে মনে রাখবেন আপনার যেভাবে সুবিধা হয়, আপনি সেভাবেই টাইপ করবেন। প্রতিদিন ১টা বা ২টা প্যারাগ্রাফ কোনো ওয়ার্ড প্রসেসরে লেখার অভ্যাস করতে থাকুন। টাইপিং ফাস্ট হয়ে যাবে।

নিয়মিত টাইপ করতে হবে। অনেকে অনেকভাবে টাইপ করতে বলবে। তবে মনে রাখবেন আপনার যেভাবে সুবিধা হয়, আপনি সেভাবেই টাইপ করবেন। প্রতিদিন ১টা বা ২টা প্যারাগ্রাফ কোন ওয়ার্ড প্রসেসরে লেখার অভ্যাস করতে থাকুন। টাইপিং ফাস্ট হয়ে যাবে।সূত্র জানতে হলে, কম্পিউটার ক্লাস মনোযোগ দিয়ে করবেন । আর বেশি বেশি প্রেকটিস করবেন। আরো জানা টুকু না দেখেই টাইপিং কারার চেস্টা করবেন।

(That the quick brown fox jumps over the lazy dog)
ইটা ট্রাই করতেই থাকেন, দেখবেন আস্তে আস্তে আপনার হাত চালু হয়ে যাচ্ছে।

এজন্য আপনাকে প্র্যাকটিসের উপরই নির্ভরশীল হতে হবে। তবে আপনি কিবোর্ডে বামহাতের কনিষ্ট আঙ্গুল asdf থেকে শুরু হবে এবং ডান হাতের কনিষ্ট আঙ্গুল :lkj শুরু হবে আর বাকি দুই অক্ষর মানে gh এর মধ্যে g বাম হাতের শাহাদাত আঙ্গুল দিয়ে হবে আর h ডান হাতের শাহাদাত আঙ্গুল দ্বারা টাইপ করতে হবে। ধন্যবাদ বিস্ময়ের সাথে থাকার জন্য।