আমি একটি মেয়েকে ৬মাস ধরে পছন্দ করি এবং তাকে তা বলার পরও সে আমকে না বলে দেয়? আমি আমার ক্লাসের একটি মে কে অনেক দিন ধরে পছন্দ করি এবং তাকে অনেক বার এই কথা বলেছি।  তার জন্য অনেক কিছু করেছি কিন্তু তাতেও সে রাজি হচ্ছে না আমি কি করব...???
5 টি উত্তর
আপনি তার মন জয় করতে পারেন এমন কোন কাজ করেন
আপনি ধৈর্য ধরুন।আল্লাহ তায়ালা যদি চান তাহলে আপনি তাকে অবশ্যই পাবেন।কথায় আছে,ধৈর্যের ফল অতি মিষ্টি।
মেয়েরা যে কখন কাকে কিভাবে পরিক্ষা করে তা পুরুষ জাতির বুঝা বড় মুশকিল। আপনি যদি মেয়েটাকে সত্যিই অনেক বেশি ভালোবেসে থাকেন তবে হাল ছাড়বেন না। যেহেতু আপনি তাকে আপনার মনের কথা জানাতে পেরেছেন এতে আপনার অনেক উপকার হয়েছে। আপনি এখন মেয়েটিকে আপনার কাজে কর্মে প্রকাশ করতেই থাকুন যে আপনি তাকে সত্যিই ভালোবাসেন। এরপর মেয়েটি আপনাকে চিনতে ভুল করবে না। মেয়েটি আপনার প্রেমে পড়ে যাবে ইনশাআল্লাহ।
মেয়েদের মনের খবর বোঝা খুব কঠিন।এমনও হতে পারে মেয়েটি আপনাকে ভালবাসে কিন্তু প্রকাশ করে না।আবার মেয়েটি অন্যকউকে ভালবাসতেও পারে।তার কার্যক্রমে খেয়াল করে এর উত্তর পেতে পারেন।তবে আশা ছাড়বেন না,আপনার ভালবাসা বুঝতে পারলে সে আপনার কাছে আসবেই।
ছেলেদের এই একটা সমস্যা। একজন মেয়ে হিসেবে আমি আপনাকে কিছু বলতে চাই। ফ্রেন্ড এবং বয়ফ্রেন্ড এর মধ্যে পার্থক্য থাকে।হয়তো মেয়টা জেনুউইনলি সেইচোখে পছন্দ করে না। আপনার সাথে কোন মেয়ে ভালো ব্যাবহার বা মিষ্টি কথা বলার মানে এই না যে সে আম্পনাকে পছন্দ করে। এটা নারীর স্বভাব, সবার সাথে সুশীল ব্যাবহার করা। আমি জানি আমার উত্তর দেখে আপনার রাগ উঠবে,মনে মনে ভাবছেন "সবাই আমার পক্ষে বলে আর মেয়ে তুই কিনা বিপক্ষে?!?!" কিন্তু ওর পক্ষ থেকে বলছি। এতোবার বলার পরেও মেয়টা আপনাকে পছন্দ না করার মানে সে আপনাকে সত্যিই লাইক করে না সেইভাবে। আপনি শুধুই একটা ক্লাসমেট। মেয়েটা যদি ভালো হয় তবে আপনার বার বার বলে বিরক্ত করার যন্ত্রণা সহ্য না করতে পেরে নিজের অমতেই হ্যা বলবে, হয়তো আপ্নারা বেশ কিছু দিন বা বছর রিলেশন করবেন কিন্তু টা হবে একতরফা। সে শুধু মানবিকতার খাতিরে হ্যাঁ বলেছিলো। আপনার আর তার মধ্যে একটা কৃত্তিম ভালোবাসা মানে "ফেইক লাভ" ছাড়া কিছুই হবে না। আর যদি চারত্রিক ভাবে কুটনা হয় তবে, ও যখন খেয়াল করবে আপনি ওর পিছি রাস্তার কু*র মতো ঘুরছেন তখন সেটার সুযোগ নেবে। আপনার সর্বস্ব কেড়ে নিয়ে ছিঁড়ে ফেলবে আর একদিন হটাৎ করে আপনার এই কাঁচের দেয়াল ভেঙ্গে চলে যাবে। পারবেন সহ্য করতে ? কে জানে হয়তো আপনার পেছন পেছন সে অন্যকারো প্রিয়তমা হবে।  তাই বলছি, ভুলে যান। ভালবাসা জোর করে হয় না। মেয়দের মতামতকে সম্মান করুন। সে আপনাকে রিজেকট করার মানে এই না যে সে অন্যকাউকে পছন্দ করে, বা তার চরিত্র খারাপ। প্রতেকের নিজস্ব পছন্দ-অপছন্দ থাকে , এবং সে আপনাকে পছন্দ করে না। কষ্ট হলেও মেনে নিন।  আমি আপনাকে আপনার ভবিষ্যৎ পরিনিতি বলেছি, বাকিটা আপনি বুঝবেন। কিন্তু সিরিয়াসলি, আপনার বন্ধু হিসেবে বলছি, আপনি অন্য কাউকে দেখুন। দেশে ৮ কোটি মেয়ে আছে। কাউকে না কাউকে আপনি ঠিকই পাবেন জাকে আপনি তার থেকেও বেশি ভালবাসবেন এবং সেও আপনার ভালোবাসবে।