পরকীয়া প্রেম এ সন্তান হওয়ার পর, সামী কে না জানিয়ে বিয়ে করলে বাচ্চা কি বৌধ হব? সামী প্রভাসে থাকাকালিন সে আমার সাথে প্রেম এ জরায়, আস্তে আস্তে সম্পর্ক গভীর হয়, আমারা একে অপরের সাথে থাকি,আমাদের ৭ মসের সম্পর্ক, সে ৬ মাসের অন্তসত্তা, জামাই আমাদের সবকিছু যেনে, বউকে নিয়ে প্রভাসে চলে জায়।সন্তান তা রাখবে, মেয়ে হবে  আল্লাহ যদি সহায় হন। সামনের বছর বিয়ে করতে চাই শুধু মেয়েটার জন্য। বিয়ে করলে কি মেয়েটা বৌধ হবে? সামী প্রভাসে থাকাকালিন সে আমার সাথে প্রেম এ জরায়, আস্তে আস্তে সম্পর্ক গভীর হয়, আমারা একে অপরের সাথে থাকি,আমাদের ৭ মসের সম্পর্ক, সে ৬ মাসের অন্তসত্তা, জামাই আমাদের সবকিছু যেনে, বউকে নিয়ে প্রভাসে চলে জায়।সন্তান তা রাখবে, মেয়ে হবে  আল্লাহ যদি সহায় হন। সামনের বছর বিয়ে করতে চাই শুধু মেয়েটার জন্য। বিয়ে করলে কি মেয়েটা বৌধ হবে?
জিজ্ঞাসা করেছেন
বিভাগ:
3 টি উত্তর
এখন তাকে বিয়ে করলে আপনাদের সন্তানটি বৈধ হবে না কারন বিয়ের পূর্বে সন্তান নিলে এটা কোন ভাবেই বৈধ না,এটা ধর্ম মতে বৈধ হবে না যদিও আপনি আপনার পক্ষে যুক্তি পেষন করেন এটা তো আমাদেরই মিলনের ফল ।

→বিবাহবহির্ভূত কোনো সম্পর্কে সন্তান জন্ম নিলে তা কোনোভাবেই বৈধ হবে না। যদিও পরে তাকে বিবাহ করেন। কেননা, উক্ত সন্তান ব্যভিচারের ফল, যা হারাম।


→আর, আপনি বলছেন যে, তাকে বিবাহ করবেন। এই বিয়ে করাও আপনার জন্য হালাল বা জায়েয হবে না। কেননা, আল্লাহ তায়ালা বলেন আর (শরীয়ত সম্মত পন্থায় প্রাপ্ত) কৃতদাসী ব্যতীত বিবাহিত ( যে অন্যের বিবাহবন্ধনে আছে) মহিলাকেও বিবাহ করা তোমাদের জন্য হারাম করা হয়েছে। (সূরা নিসাঃ আয়াত ২৪)


তাই,  উক্ত সন্তান কোনোভাবে বৈধ হবে না।

বিয়ের পূর্বে যে সন্তান জন্ম হয়েছে,সেই সন্তানের মাকে বিয়ে করলেও সন্তান টা জারজ বলেই গন্য হবে। দুঃখ দেওয়ার জন্য দুঃখিত।