ফিরে আসতে চাই.....!?

 (12430 পয়েন্ট)

জিজ্ঞাসার সময়

আমি বেশ কিছুদিন হল আল্লাহতালার থেকে দূরে সরে যাচ্ছি। যা আমি অনুভব করতে পারছি।প্রতিনিয়ত শয়তানের প্ররচনার শিকার হচ্ছি। আমি আবার আল্লাহতালারর কাছে ফিরে আসতে চাই আন্তসমর্পন করতে চাই। কিন্ত কি ভাবে কি করবো বুঝতে পারছি না আমি একটি হাদিস পড়েছিলামঃ যখন আল্লাহতালারর কোন গুনাগার বান্দা তাওয়া করে ফিরে আসে তখন আল্লাহ্‌ এতো খুশি হন ,,,,,, যত টা খুশি মরুভূমি বুকে এক লোকের ঊট হারিয়ে যাওয়ার পর ফিরে পেলে যত টা না খুশি হন কোন গুনাগার বান্দা তাওবা করে ফিরে আসলে আল্লাহ্‌ তার চেয়ে বেশি খুশি হন এবং তার উপর রহমত বর্ষণ করেন। আমি আল্লাহ্‌ কে সেই ভাবে খুশি করতে চাই। এখন কি ভাবে তাওবা করবো......!? বিঃদ্রঃ আমি নামায ও জিকির করা থেকে দূরে সরে যাচ্ছি। এতে আল্লাহ্‌ অখুশি আমার প্রতি। এখন কিভাবে নিজেকে আবার পূর্বের স্থানে ফিরিয়ে আনবো....!?

3 Answers

 (247 পয়েন্ট) 

উত্তরের সময় 

ভাই আপনি এখন এক ভয়াবহ অবস্থায় আছেন।প্রথমে আপনি আপনার নফসে ঠিক করূন।মন যদি কোনো খারাপ কাজ চায় তবে তা থেকে বিরত থাকুন।বেশী বেশী মৃত্যুর কথা স্নরন করুন।আপনি তিন দিন সময় আল্লাহর রাস্তায় অর্থাং তাবলীগে চলে যান।ইনশাআল্লাহ আমি আশা করি আপনার মন আল্লাহর দিকে ফিরে আসবে।
 (4100 পয়েন্ট) 

উত্তরের সময় 

আমার মতে আপনি ইতিকাফ করুন।এতে আপনার প্রতি আল্লাহ তায়ালা র প্রতি ভালবাসা বাড়বে।আর এতে আপনি লাইতুল কদর ও পাবেন।এতে আল্লাহ তায়ালা খুশি হয়ে রহমত বর্ষন করবেন।তাই ইতিকাফ করুন
 (80 পয়েন্ট) 

উত্তরের সময় 


আপনি নিজেই অর্ধেক উত্তর দিয়ে দিয়েছেন।

যেহেতু আপনি আপনার ভুল বুঝতে পেরেছেন। তাই নিজের উপর আত্নবিশ্বাস রেখে মহান আল্লাহ তায়ালার কাছে তাওবা করেন।

ইনশাল্লাহ আপনি আবার সঠিক পথে চলে আসবেন।

  • সব সময় ভালো মানুষদের সাথে চলাচল করবেন।
  • পাচঁ ওয়াক্ত নামাজ আদায় করতে থাকুন, দেখবেন শয়তান আপনার কাছ থেকে এমনেই চলে যাবে।
  • বন্ধুত্ব করুন তাদের সাথে  যারা, পাচঁ ওয়াক্ত নামাজ পড়ে, সত্য কথা বলে, সত্য পথে চলে।
  • এবং নিজের প্রতি নিজের বিশ্বাস রাখতে হবে, যে আমি মন্দ কাজ থেকে দূরে থাকবো।
সম্পর্কিত প্রশ্নসমূহ

Loading...

জনপ্রিয় বিভাগসমূহ

Loading...