বিবাহের খরচ বহন করবো কিভাবে?

বিবাহের খরচ বহন করবো কিভাবে?আমি বিবাহ করবো কিন্তু আমার কাছে বিশ খাওয়ার ও টাকা নাই, এখন করনীয় কি? মূল কথা হল একটা মেয়ে আমাকে অনেক ভালবাসে তাকে যদি আমি বিয়ে না করি তাহলে তার পরিবার তাকে বিয়ে দিয়ে দিবে।
বিভাগ: 
Share

4 টি উত্তর

ভাই আপনি আত্মকর্মস্থানমমূলক কজ করতে পারেন। যেমন মাছ চাষ করতে পারেন।তেলাপিয়া,কাতল। মাছ চাষে খরচ কম। আপনি প্রথমে আপনাদের বাডির পুকুর বা বাডির অতিরিক্ত পুকুর নিন। তার পর পুকুরের চারপাশ পরিষ্কার করুন। ৫-৬ হাজার টাকা আপনি আপনার মা- বাবা,বন্দু,মামা এদের কাছ থেকে জোগাড করুন। আর মাছের খাবার কিনার জন্য আপনাদের বাজারে আপনার পরিচিত মুদি দোকানে বাকি খাদ্য আনেন। মাছ বিক্রি করে দিয়ে দিবেন। তার পর পাঁচ-ছয় মাস পর মা বাবার থেকে এবং আত্মীয়দের কাছ থেকে কিছু টাকা নিয়ে বিয়ে করে ফেলুন আপনার ভালোবাসার মানুষটিকে। মাছ চাষে কিন্তূ টাকা আছে।আপনি সংসার চালাতে অসুবিধা হবে না ইনশাল্লাহ।
আপনি যদি লেখাপড়া জানেন তবে ছোট বাচ্চাদের প্রাইভেট পড়াতে পারেন।আর একটা কথা বিয়ে না হয় করলেন রাখবেন কোথায়।নিজেই চলতে পারছেননা মেয়েকে কিভাবে রাখবেন।ভালো হবে যতদিন ভালো কাজ না পাচ্ছেন ততদিন বিয়ে না করলে ।মেয়েকে বুঝিয়ে বলুন।
যদি বিয়ে করতেই চান তবে পরিবারের সহায়তা নিন অথবা এর বিকল্প হিসেবে ব্যাংক থেকে লোন নিতে পারেন তবে কোন কাজ/চাকরি করে তারপর বিয়ে করাই উত্তম হবে
আপনি যদি বিয়ের উপযুক্ত হন,তবে আপনার পরিবার কে জানান।আপনার পরিবার রাজি হলে সেই মেয়ের পরিবারে প্রস্তাব দিন।হতে পারে বিয়ে ঠিক হয়ে যায়

সাম্প্রতিক প্রশ্নসমূহ